ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

বিএনপি ফের পেট্রলবোমা ছুড়লে সরকার ব্যবস্থা নেবে: তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৬ সেপ্টেম্বর ২০২২  
বিএনপি ফের পেট্রলবোমা ছুড়লে সরকার ব্যবস্থা নেবে: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

পেট্রলবোমার রাজনীতি করলে বিএনপির বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। জনগণকে সা‌থে নিয়ে তাদের প্রতিরোধ করা হবে বলেও জানান তি‌নি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) স‌চিবাল‌য়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তি‌নি এসব কথা বলেন।

মন্ত্রী ব‌লেন, বিএন‌পি আগের মতই বোমার রাজনীতি শুরু ক‌রে‌ছে। তবে জনগণ তাদের আর সেই সুযোগ দেবে না। আর যদি তারা সেটি করার অপচেষ্টা চালায় তাহলে সরকার কঠোর ব্যবস্থা নেবে। একইসা‌থে আওয়ামী লীগও জনগণকে সঙ্গে নিয়ে বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

ড. হাছান বলেন, বিএনপি আগেও পেট্রলবোমার রাজনীতি করেছে। বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করেছে। তারা আবারও দেশ অস্থিতিশীল কর‌তে সেই রাজনীতি শুরু করেছে। আগে তাদের যেসব নেতা ছি‌লেন, যেসব কর্মী ছি‌লেন- এখনও তারাই আছেন। তখন নেতারা বোমা মারার যে নির্দেশ দিয়েছিলেন, তারাই এখন দ‌লে মানুষ হত‌্যার রাজনী‌তির নেতৃত্ব দিচ্ছেন। তা‌দের বোমা মারার রাজনী‌তির কার‌ণে জনগণ সবসময় আতঙ্কে র‌য়ে‌ছে।

তি‌নি ব‌লেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের বিরোধিতা করে বিএনপি জোট শত শত যানবাহন পুড়িয়ে দেয়। পেট্রলবোমার আঘাতে দগ্ধ মানুষের আহাজারিতে হাসপাতালগুলোর বাতাস ভারি হয়ে ওঠে। পরের বছরও সেটি অব্যাহত থাকে এবং সে সময় বাস, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে পেট্রলবোমায় মারা যান অনেক মানুষ। এসব কথা মানুষ ভু‌লে যায়‌নি।

নঈমুদ্দীন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়