ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

শেখ হাসিনার জন্মদিন মানেই জাতির উৎসবের দিন: ডেপুটি স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ২৮ সেপ্টেম্বর ২০২২  
শেখ হাসিনার জন্মদিন মানেই জাতির উৎসবের দিন: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশের অস্তিত্বের সাথে জড়িয়ে আছে নৌকা প্রতীক। জাতির পিতা শেখ মুজিবুর রহমান এই প্রতীকের মাধ্যমে সবাইকে একসূত্রে গেঁথেছিলেন, এনে দিয়েছেন স্বাধীনতা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে নৌকার হাল ধরেছেন বিস্ময়কর নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যিনি দেশকে নিয়ে যাচ্ছেন উন্নতির শিখরে। শেখ হাসিনার জন্মদিন মানেই জাতির উৎসবের দিন।

বুধবার পাবনার সাথিয়ায় ইছামতি নদীতে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, জাতির জন্য আজ একটি আনন্দের দিন। এই দিনেই প্রধানমন্ত্রী, বাংলাদেশের উন্নয়নের রূপকার শেখ হাসিনা পৃথিবীতে এসেছেন। যিনি যাদুকরী নেতৃত্বের মাধ্যমে বিশ্বনেতাদের তাক লাগিয়ে দিয়েছেন, বিশ্বমঞ্চে বাংলাদেশের একটা পরিচিতি এনে দিয়েছেন। জাতিসংঘের ঘোষণায় আদায় করে নিয়েছেন বিশ্বের সেরা তৃতীয় সেরা প্রধানমন্ত্রীর মর্যাদা। আর এ সব কিছুর সাথেই জড়িয়ে আছে নৌকা প্রতীক।

সাথিয়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত শেখ হাসিনার জন্মদিন উদযাপন অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা সবসময় শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের পক্ষে ছিলেন, তাদের জন্য আজীবন লড়াই করেছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার কন্যা শেখ হাসিনা তার আদর্শকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ৭৫ পরবর্তী অন্ধকারাচ্ছন্ন দেশকে আলোর পথ দেখাচ্ছেন।

তিনি বলেন, জাতির পিতার ৭ই মার্চের ভাষণে বলেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। তিনি স্বাধীনতা এনে দিয়েছেন, অর্থনৈতিক মুক্তির দিকেও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, ঘাতকবাহিনী সে সময় তাকে দেয়নি। এরপর অন্ধকার সময়ে দেশ পিছনের দিকে হাঁটতে থাকলে হাল ধরেন জাতির পিতার কন্যা।

জননেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকালে ডেপুটি স্পিকারের নিজ বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল, নৌকা চত্বরে পুষ্পস্তবক অর্পণ ও গরীব ও দুস্থ ব্যক্তিদের মাঝে স্বল্পমূল্যে টিসিবি পণ্য বিতরণ পরিদর্শন করেন।

১১ দিনব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতায় বাগচী চ্যালেঞ্জার- মায়ের দোয়া, আফরাকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

সাথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ও বেড়া পৌর চেয়ারম্যান এস. এম. আসিফ রঞ্জন শামস।

আসাদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়