ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নির্মাণ করা হবে ৫৪ নতুন কমিউনিটি ক্লিনিক’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৩ নভেম্বর ২০২২  
‘নির্মাণ করা হবে ৫৪ নতুন কমিউনিটি ক্লিনিক’

ডিএনসিসি হাসপাতাল পরিদর্শনে মেয়র এ ঘোষণা দেন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় ৫৪টি কমিউনিটি ক্লিনিক বা প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার নির্মাণ করা হবে। সেই সঙ্গে মহাখালীর  কোভিড ডেডিকেটেড হাসপাতালটি হবে ডিএনসিসি জেনারেল হাসপাতাল।

মঙ্গলবার (৩ নভেম্বর) মহাখালী ডিএনসিসি হাসপাতাল পরিদর্শনে এসব ঘোষণা দেন তিনি।

এসময় মেয়র বলেন, নগরবাসী প্রাথমিক চিকিৎসা নিতে পারবেন এই ৫৪টি কমিউনিটি ক্লিনিকে। এসব কমিউনিটি ক্লিনিকে একজন রোগীর যা যা ওষুধ লাগবে এবং প্রাথমিক যেসব সেবা দরকার, সেসব তারা পাবেন। সেক্ষেত্রে জেনারেল হাসপাতালে রোগীর ভিড় কমবে। এতে করে নগরবাসী যেমন ভালোভাবে চিকিৎসা পাবেন, তেমনি চিকিৎসা সংশ্লিষ্টরাও স্বাচ্ছন্দ্যে চিকিৎসাসেবা দিতে পারবেন। প্রস্তাবিত ৫৪টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করার ফাইলটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের টেবিলে আছে। আশা করছি, খুব শিগগিরই এটি অনুমোদন হওয়ার পর আমরা এই কমিউনিটি ক্লিনিকগুলো নির্মাণের কাজ শুরু করতে পারব।

মেয়র আরও বলেন, প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকা উত্তর সিটির আওতাধীন এলাকায় এই ৫৪টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। এতে করে নাগরিকদের দুর্ভোগ যেমন কমবে, তেমনি স্বাস্থ্যসেবাও পৌঁছে যাবে নাগরিকদের ঘরের কাছে। আমাদের লক্ষ্য সাধারণ মানুষকে সেবা দেওয়া। যে কারণে মহাখালীর ডিএনসিসি হাসপাতাল আগে মার্কেট থাকা সত্ত্বেও সেখানকার দোকান বরাদ্দের টাকা আমরা ফেরত দিয়েছি এবং এটাকে ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করতে পেরেছি।

পরিদর্শনের সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, ডিএনসিসি হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শফিকুর রহমানসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/মেসবাহ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়