ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই’

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৭ নভেম্বর ২০২২  
‘ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই’

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়ে গিয়েছিলো। আমরা তা উদ্ধার করেছি, এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের সেসব মাঠ উদ্ধার করবো।

রোববার (২৭ নভেম্বর) মহাখালীতে সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় তিনি ফুটবল দেখে তিনি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। বল নিয়ে নিজেই নেমে যান মাঠে। তারপর দুই পায়ে ফুটবলের ছন্দ দেখিয়ে মুগ্ধ করেন উপস্থিত সবাইকে। 

আগামী ডিসেম্বরের মধ্যে আরও ২৪টি মাঠ উদ্ধার করে ডিএনসিসির পক্ষ থেকে খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলেও জানান তিনি। 

সরকারি তিতুমীর কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় কলেজের ২২টি বিভাগ অংশ নিয়েছে। এর মধ্যে রয়েছে- বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক, ইসলামী শিক্ষা, দর্শন, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, সমাজকর্ম, সমাজবিজ্ঞান, ব্যবস্থাপনা, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, মার্কেটিং, গণিত, পদার্থ বিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিদ্যা, রসায়ন, মনোবিজ্ঞান, পরিসংখ্যান এবং ভূগোল বিভাগ। এছাড়া নারী শিক্ষার্থী ফুটবলারদের জন্য আলাদা দুটি দল রয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও অংশগ্রহণ বাড়াতে হবে। আমাদের নারীরা অনেক এগিয়ে গেছে। কিছুদিন আগে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

এসময় তিতুমীর কলেজের শিক্ষার্থীদের খেলাধুলায় প্রয়োজনীয় সরঞ্জাম দেওয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। 

উদ্বোধনী অনুষ্ঠানে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মহিউদ্দিন, খেলা আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানুসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মেসবাহ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়