ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

‘সবাইকে ঘর দিতে কাজ করছে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ২৮ নভেম্বর ২০২২  
‘সবাইকে ঘর দিতে কাজ করছে সরকার’

ছবি: সংগৃহীত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সবাইকে ঘর দিতে কাজ করছে সরকার। কেউ যাতে গৃহহীন না থাকে, সে জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা কাজ করছি।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এশিয়া শেল্টার ফোরাম (এএসএফ)-২০২২-এর বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. মো. এনামুর রহমান বলেন, বাংলাদেশ বিশ্বের সবচেয়ে দুর্যোগপ্রবণ দেশ। ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, নদীভাঙন, ভূমিধ্বস এ দেশের সাধারণ প্রাকৃতিক দুর্যোগ। এর ফলে গ্রামীণ জনগোষ্ঠীতে গৃহহীন ও বাস্তুচ্যুত পরিবারের সংখ্যা বৃদ্ধি পায়। এ অবস্থা থেকে উত্তরণের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সকল নাগরিক নিজস্ব ঠিকানা পাবে। এএসএফ’র এবারের থিম স্থিতিস্থাপক আশ্রয় এবং বসতি-নীতি ও অনুশীলন। সরকার এএসএফ’র বর্তমান অবস্থানকে সমর্থন করে। এর মাধ্যমে কেউ গৃহহীন হবে না। সবাই নিজস্ব ঠিকানা পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ প্রতিশ্রুতি দিয়েছেন।

এসময় এশিয়া শেল্টার ফোরাম ২০২২-এর আয়োজক হতে পারা আনন্দের বিষয় বলে উল্লেখ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী।

নঈমুদ্দীন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়