ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

‘সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে ব্যবস্থা নেবে আদালত’

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৩০ নভেম্বর ২০২২  
‘সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে ব্যবস্থা নেবে আদালত’

ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১০ ডিসেম্বর যদি খালেদা জিয়া সমাবেশে যোগ দেয় তাহলে আদালত ব্যবস্থা নেবে। তিনি বলেন, বিএনপিকে চাহিদা অনুযায়ী সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে তারা যদি উদ্যান ছেড়ে পল্টনে সমাবেশ করে তাহলে তারা ভুল করবে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২ শীর্ষক বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, বিএনপি ডিএমপি কমিশনারের কাছে যে আবেদন করেছিল; সেখানে মানিক মিয়া এভিনিউ এবং সোহরাওয়ার্দী উদ্যান- দুটি জায়গার কথা উল্লেখ ছিল। সে কারণেই নানা দিক বিবেচনা করে তাদের সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমোদন দেওয়া হয়েছে। তারা যদি এর বাইরে গিয়ে পল্টনে সমাবেশ করে তাহলে জনগণের দুর্ভোগ সৃষ্টি হবে। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা থেকে যায়। মূলত এসব বিবেচনা তারা করবে। আর যদি তা না করে নিজেদের ইচ্ছামত পল্টনের সমাবেশ করে, তাহলে তারা ভুল করবে।

পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের অপর প্রশ্ন তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত কর্তৃক সাজা আছে। যদিও নির্বাহী আদেশে তা স্থগিত রেখে তাকে মুক্তি দেওয়া হয়েছে। কিন্তু তারপরও তিনি (খালেদা) যদি আদালতের আদেশ অমান্য করে সমাবেশে অংশগ্রহণ করেন সেক্ষেত্রে পরবর্তীতে আদালতই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। 

ঢাকা/মাকসুদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়