ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

গাইবান্ধা-৫ আসনে পুনঃভোটের তারিখ ঘোষণা আগামী সপ্তাহে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৯:৫৪, ১ ডিসেম্বর ২০২২
গাইবান্ধা-৫ আসনে পুনঃভোটের তারিখ ঘোষণা আগামী সপ্তাহে

ভোটকেন্দ্রে নানা অনিয়ম ও জালিয়াতির অভিযোগে বন্ধ ঘোষিত গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে পুনরায় ভোট গ্রহণের তারিখ আগামী সপ্তাহে জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সিইসি বলেছেন, ‘কবে ভোট হবে ও কারা দায়িত্বে থাকবেন, তা আগামী সপ্তাহে জানানো হবে। সব প্রার্থী আগের মতোই থাকবে।’

গত ১২ অক্টোবর অনুষ্ঠিত গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগে প্রথমে ৫০টি কেন্দ্র বন্ধ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার। সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে এ অনিয়ম দেখতে পান সিইসি। এর পর রিটার্নিং কর্মকর্তাও পরে একটি কেন্দ্র বন্ধ ঘোষণা করেন।

পরে ভোট গ্রহণের যৌক্তিকতা না থাকায় পুরো নির্বাচন বন্ধ করে দেয় ইসি। এর পর গঠিত তদন্ত কমিটি ৬৮৫ জনের শুনানি করে ব্যাপক অনিয়মের প্রমাণ পায় ওই ৫১ কেন্দ্রে। অবশিষ্ট কেন্দ্রগুলোর সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখে অনিয়ম পায় ইসি।

সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে শূন্য ঘোষিত গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন—মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র) ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র)।

সাঘাটা ও ফুলছড়ি উপজেলা নিয়ে এ সংসদীয় আসন গঠিত। এতে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। তাদের মধ্যে ফুলছড়ির সাতটি ইউনিয়নে ১ লাখ ১৪ হাজার ৬৭৬ জন এবং সাঘাটার ১০টি ইউনিয়নে ২ লাখ ২৫ হাজার ৭০ জন।

হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়