ঢাকা     শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৩ ১৪২৭ ||  ২৯ মহরম ১৪৪২

জাতীয় ক্রিকেট লিগে সেরা ৫ ব্যাটসম্যান

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় ক্রিকেট লিগে সেরা ৫ ব্যাটসম্যান

ক্রীড়া প্রতিবেদক : রাজশাহী বিভাগের চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে পর্দা নেমেছে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের। দারুণ দাপটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেও শীর্ষ পাঁচের তালিকায় নেই রাজশাহীর কোনো ব্যাটসম্যান। তাহলে সেরা পাঁচে কারা রয়েছেন? পুরো আসর জুড়ে ব্যাটি হাতে আলো ছড়ানো সেরা পাঁচ ব্যাটসম্যান সম্পর্কে চলুন জেনে নেই।

জাতীয় ক্রিকেট লিগে মোট ছয় রাউন্ড শেষে ব্যাট হাতে সবচেয়ে বেশি রান করেছেন ঢাকা মেট্রোর সাদমান ইসলাম। মোট ১০ ইনিংস খেলে নামের পাশে ৬৪৮ রান যোগ করেছেন তিনি। যেখানে তার সর্বোচ্চ রান ১৮৯। টুর্নামেন্টে ৬৪.৮০ গড়ে তার স্ট্রাইক রেট ছিল ৫৮.১১। পুরো আসরে মোট ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি করেছেন মেট্রোর এ ব্যাটসম্যান।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্যাটসম্যানের নাম তুষার ইমরান। খুলনার হয়ে মোট ৫ ম্যাচে ৯ ইনিংসে ব্যাট করতে নেমে ৫১৮ রান করেছেন অভিজ্ঞ এ ব্যাটসম্যান। ৫৭.৫৫ গড় ও ৫৩.৪০ স্ট্রাইক রেটে তুষারের ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ১৫৯ রান। এবারের আসরে ৩টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরি করেছেন তুষার।

 



গতবারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগের অপর ব্যাটসম্যান সৌম্য সরকার রয়েছেন সেরা ব্যাটসম্যানের তালিকায় তৃতীয় স্থানে। ৫ ম্যাচে ৮ ইনিংসে ব্যাট করতে নেমে মোট ৪৭১ রান করেছেন তিনি। ৬৭.২৮ গড়ে ৬৪.৬০ স্ট্রাইক রেটে সৌম্যর সর্বোচ্চ রান ছিল অপরাজিত ১০৩। এক সেঞ্চুরির সঙ্গে মোট ৪টি হাফ সেঞ্চুরি করেছেন বাঁহাতি এ তারকা ক্রিকেটার।

রংপুর বিভাগের নাঈম ইসলামের অবস্থান এ তালিকার চতুর্থ স্থানে। মোট ৬ ম্যাচে ১০ ইনিংসে ব্যাট করতে নেমে ৪৪৪ রান করেছেন তিনি। ৪৯.৩৩ গড়ে যেখানে নাঈমের স্ট্রাইক রেট ছিল ৪৫.১২। তার ব্যক্তিগত সর্বোচ্চ ছিল অপরাজিত ১০০। রংপুরের এ তারকা ক্রিকেটার এক সেঞ্চুরির সঙ্গে তিনটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন।

মাত্র ৪ ম্যাচে ৬ ইনিংসে ব্যাট করতে নেমে এই তালিকার পঞ্চম স্থানটি দখলে নিয়েছেন ঢাকা বিভাগের ব্যাটসম্যান রনি তালিকার। মূলত তার ব্যক্তিগত সর্বোচ্চ ২২৮ রানের অপরাজিত ইনিংসাটাই অন্যদের চেয়ে এগিয়ে রাখছে ঢাকা বিভাগের এ তারকা ক্রিকেটারকে। ৮৫.২০ গড়ে ৬৩.৮৬ স্ট্রাইক রেট রয়েছে রনির। পুরো আসরে ১ সেঞ্চুরির পাশাপাশি দুটি হাফ সেঞ্চুরি করেছেন রনি তালুকদার।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়