ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাইফের ডাবলের পর লিটনের হাফ সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৬:২৭:০৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৬:২৭:০৭ পিএম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে এল আরেকটি ডাবল সেঞ্চুরি।   ইমরুল কায়েসের পর ডাবল সেঞ্চুরি পেলেন সাইফ হাসান।

ঢাকা বিভাগের হয়ে রংপুর বিভাগের বিপক্ষে চট্টগ্রামে ডাবলের স্বাদ পেয়েছেন সাইফ। তার ক্যারিয়ার সেরা ইনিংসে রংপুরের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ঢাকা।  ৮ উইকেট ৫৫৬ রান তুলে ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। জবাবে রংপুর বিভাগ দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে তুলেছে ৭১ রান।  সাইফের ডাবল সেঞ্চুরির পর রংপুরের হয়ে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন লিটন কুমার দাস।  ৫১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছে রংপুর।  তার সঙ্গে ৮ রানে অপরাজিত আছেন নাঈম ইসলাম।

আগের দিন ১২০ রানে ‘রিটায়ার্ড হার্ট’ ছিলেন। পায়ে খানিকটা টান লাগায় নিজেকে সরিয়ে নেন শেষ সেশন। শুক্রবার সকালে সঞ্জীত সাহার বলে সুমন খান সাজঘরে ফিরে ব্যাটিংয়ে আসেন সাইফ।  ওই ওভারে সঞ্জীত ফেরান শুভাগতকে (১৭)। এরপর নাদিফ চৌধুরী সঙ্গ দেন সাইফকে।  দুজন ১০০ রানের জুটি গড়েন।  ফিটনেস টেস্টে পাস না করায় প্রথম রাউন্ডে খেলতে পারেননি নাদিফ।  দ্বিতীয় রাউন্ডে ফিরে তার ব্যাট থেকে আসে ৬১ রান।

১৩৭ রানে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া সাইফ চা-বিরতির আগে তুলে নেন ৫৩ রান।  ১৯০ রানে বিরতি থেকে ফেরার পর দ্রুতই ডাবলে পৌঁছে যান।  প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার দ্বিতীয় ডাবল। এর আগে ২০১৬-১৭ মৌসুমে এই জাতীয় ক্রিকেট লিগেই ঢাকার হয়ে বরিশালের বিপক্ষে সিলেটে করেছিলেন ২০৪ রান। শ্রীলঙ্কায় গত সপ্তাহে ‘এ’ দলে হয়ে ওয়ানডেতে সেঞ্চুরি পেয়েছিলেন সাইফ। সেই ফর্ম সাইফ টেনে এনেছেন চট্টগ্রামে। ফরম্যাট পাল্টালেও সাইফ পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখালেন।

ইনিংস ঘোষণার সময় সাইফের রান ২২০।  ১৯ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংসটি।  তার সঙ্গে ১৮ রানে অপরাজিত থাকেন নাজমুল ইসলাম অপু।  বল হাতে রংপুরের হয়ে ৩টি করে উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ ও সঞ্জীত সাহা।

শেষ বিকেলে ব্যাটিংয়ের শুরুটা ভালো ছিল না রংপুরের।  নতুন বলে সালাউদ্দিন শাকিলের জোড়া আঘাতে ২ উইকেট হারায় তারা।  হামিদুল ইসলাম ৯ ও মাহমুদুল হাসান শূন্য রানে সাজঘরে ফেরেন।  তবে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে যান লিটন।  ৮ বাউন্ডারিতে তুলে নেন হাফ সেঞ্চুরি।  নাঈম শেষ বিকেলে তাকে সঙ্গ দিয়ে কোনো উইকেট হারাতে দেয়নি রংপুরকে।

৪৮৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ঢাকা বিভাগ। দেখার বিষয় লিটনের ব্যাটে কতদূর যেতে পারে রংপুর বিভাগ।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন