ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবারও হাসল না মুশফিকের ব্যাট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবারও হাসল না মুশফিকের ব্যাট

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডেও নিষ্প্রভ থাকলেন মুশফিকুর রহিম। জাতীয় দলের মিডল অর্ডার এ ব্যাটসম্যান বড় রান করতে পারেননি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

ভারত সফরের আগে জাতীয় লিগে খেলা বাধ্যতামূলক করেছিল বিসিবি। প্রথম দুই রাউন্ডে মুশফিক, তামিম, মাহমুদউল্লাহরা অ্যাভেইলেবল থাকবেন তা আগের থেকেই জানা ছিল। ভারত সফরের প্রস্তুতির বড় মঞ্চ ছিল জাতীয় লিগ। কিন্তু দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান দুই রাউন্ডেই বড় রান করতে পারলেন না। শনিবার রাজশাহীর হয়ে খুলনার বিপক্ষে মুশফিক আউন হন ৪৪ রানে। ৬২ বলে ৩ বাউন্ডারিতে ইনিংসটি মেরামত করে মুশফিক সাজঘরে ফেরেন রাজ্জাকের বলে মেহেদীর হাতে ক্যাচ দিয়ে।

ভারত সফরের আগে এটিই ছিল নিজেকে ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ। রাজশাহী বিভাগ ছিল বিপদে। এ সময়ে একটি বড় ইনিংস বাঁচাতে পারত রাজশাহীকে। পাশাপাশি মুশফিক পেতেন বুক ভরা আত্মবিশ্বাস। কিন্তু চল্লিশের ঘর পেরুতে পারেননি মুশফিক। এর আগে প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ২৪ রান। টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া আল-আমিন হোসেনের বলে এলবিডব্লিউ হন প্রথম ইনিংসে।

জাতীয় লিগের শুরুটা হয়েছিল আপ টু মার্ক। ফতুল্লায় ঢাকা বিভাগের বিপক্ষে ৭৫ রান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে ২১ রানের বেশি করতে পারেননি। দুই ইনিংসেই অফস্পিনার শুভাগতর বলে আউট হন ।

ভারতে ভালো সুখস্মৃতি নিয়ে যেতে পারছেন না মুশফিক। তবে মুশফিক বরাবরই বড় ম্যাচের বড় তারকা। দলের প্রয়োজনে, চাপের সময়ে নিজের সেরা ক্রিকেট বের করে আনতে পারেন সহজে। একটি বিষয় তাকে আত্মবিশ্বাসী করতে পারে, শেষবার ভারত সফরে মুশফিকই ছিলেন দলের একমাত্র সেঞ্চুরিয়ান। এবারও ইনডোর ও ইডেনে তার ব্যাট হাসবে এমনটাই প্রত্যাশা। 


খুলনা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়