ঢাকা, সোমবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চোট থেকে ফিরে নাঈমের ৪ উইকেট, লিড চট্টগ্রামের

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৯ ৬:২৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৯ ৬:২৬:৩৪ পিএম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে বড় লিড পেয়েছে চট্টগ্রাম বিভাগ। শনিবার বরিশাল বিভাগকে ২১৬ রানে অলআউট করে তারা। এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩৫৬ রান করেছিল চট্টগ্রাম। 

৪ উইকেটে ১০৪ রানে শনিবার দিনের খেলা শুরু করে বরিশাল। উইকেটে ছিলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান আশরাফুল ও মোসাদ্দেক। কিন্তু দুজনই দলের দায়িত্ব নিতে ব্যর্থ।  মোসাদ্দেক আগের দিনের ৪ রানের সঙ্গে কোনো রানই যোগ করতে পারেননি। দিনের শুরুতে বোল্ড হন নোমান চৌধুরীর বলে। আশরাফুল ২১ রানে বাঁহাতি পেসার মেহেদী হাসান রানার বলে এলবিডব্লিউ হন।

বিপ টেস্টে পাশ না করে বিশেষ বিবেচনায় দলে আসা সোহাগ গাজী ভালো করতে পারেননি। ৮ রানে সাজঘরে ফেরেন। খাদের কিনারায় থাকা বরিশালকে টেনে তোলেন নুরুজ্জামান। ৬০ রান করে দলের রান দুইশ অতিক্রম করান। শেষ ব্যাটসম্যান হিসেবে স্পিনার নাঈম হাসানের বলে আউট হন নুরুজ্জামান। বল হাতে ৪ উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার নাঈম হাসান। ইনজুরি থেকে ফিরে বল হাতে দ্যুতি ছড়িয়েছেন তিনি। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন রানা ও নোমান।

১৪০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে চট্টগ্রাম। ৫০ রানে ১ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে তারা। সাজঘরে ফিরেছেন ইরফান শুক্কুর। ১১ রানে আশরাফুলের বলে এলবিডব্লিউ হন ইরফান। পিনাক ৩০ ও মুমিনুল ৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

১৯০ রানের লিড চট্টগ্রামের। দেখার বিষয় শেষদিন ঢাকা মেট্রোকে কতো রানের টার্গেট দেয় তারা। 

 

ঢাকা/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন