ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তুষার-সোহানের ব্যাটে দ্বিতীয় দিন খুলনার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুষার-সোহানের ব্যাটে দ্বিতীয় দিন খুলনার

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের এবারের মৌসুমের শিরোপা জয়ের লক্ষ্যে লড়ছে ঢাকা ও খুলনা বিভাগ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান তুলে প্রথম দিন শেষ করে। আজ রোববার দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহে ৬ রান যোগ করতেই বাকি তিনটি উইকেট হারায় তারা। ৯৩.১ ওভারে ২৭৯ রানে গুটিয়ে যায় ঢাকা বিভাগের ইনিংস। জবাবে ৩ উইকেট হারিয়ে ২৫২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে খুলনা বিভাগ। ঢাকার চেয়ে এখনো তারা ২৭ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন অভিজ্ঞ তুষার ইমরান (৭১) ও ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান (৫৬)। তারা দুজন আগামীকাল সোমবার তৃতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

ঢাকা বিভাগ আজ সকালে আবার ব্যাট করতে নেমে কোনো রান যোগ করার আগেই নাজমুল ইসলামের উইকেট হারায়। এরপর শুভাগত হোম ও মোহাম্মদ শহীদ মিলে দলীয় সংগ্রহে ৬ রান যোগ করেন। এরপর আর কোনো রান যোগ না করেই শেষ ২টি উইকেট হারায় তারা। ২৭৯ রানের মাথায় নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন শহীদ। আর একই রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন শুভাগত হোম (৬০)।

বল হাতে খুলনার আব্দুল হালিম ৫টি উইকেট নেন। ৪টি উইকেট নেন জিয়াউর রহমান।

জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রবিউল ইসলাম রবি ও এনামুল হক বিজয়ের ব্যাটে ভর করে ৮২ রান তোলে উদ্বোধনী জুটিতে। এই রানে ফিরে যান এনামুল হক। ৭ চার ও ১ ছক্কায় বরাবর ৫০টি রান আসে তার ব্যাট থেকে। ১১২ রানের মাথায় অমিত মজুমদারের উইকেট হারায় খুলনা। ২১ রান করে শুভগত হোমের বলে আব্দুল মাজিদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। ১৩১ রানের মাথায় শুভাগত হোমের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন রবিও। ৫ চারে ৪৫টি রান আসে তার ব্যাট থেকে। এরপর দলের হাল ধরেন তুষার ইমরান ও নুরুল হাসান। চতুর্থ উইকেট জুটিতে তারা দুজন ১২১ রান তুলে দিন শেষ করে। এই জুটি কালকে কতদূর পর্যন্ত প্রলম্বিত হয় দেখার বিষয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়