ঢাকা     শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

ব্যাট হাতে সেরা তাইবুর

233 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১৯ নভেম্বর ২০১৯  
ব্যাট হাতে সেরা তাইবুর

জাতীয় ক্রিকেট লিগে শিরোপার লড়াইয়ে খুলনার সাথে পাল্লা দিয়ে প্রায় পুরো মৌসুম পার করেছে ঢাকা বিভাগ। যদিও শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। শেষ রাউন্ডে খুলনার কাছে হেরে রানার্স-আপ হতে হয় তাদের। আর রানার্স-আপ হওয়ার দৌড়ে ব্যাট হাতে দারুণ অবদান রেখেছেন ঢাকা বিভাগের তাইবুর রহমান। টুর্নামেন্ট জুড়ে তার ব্যাট থেকে এসেছে ৫২৩ রান। দলের গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট হাতে সামনে দেখে পথ দেখিয়েছেন এই ক্রিকেটার।

খুলনায় শেষ রাউন্ডেও স্বাগতিকদের বিপক্ষে অলিখিত ফাইনাল ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেছেন তিনি। যদিও তাতে খুলনার জয়টা আটকাতে পারেননি। ৬ ম্যাচের ১০ ইনিংস খেলে ৫৮.১১ গড়ে ৫২৩ রান করেন তিনি। এর মধ্যে দু’টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। সর্বোচ্চ রান করেছেন ১১০।

টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে খুলনা বিভাগের এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। ৫ ম্যাচে ৯ ইনিংসে তার ব্যাট থেকে আসে ৫০৬ রান। সর্বোচ্চ রান সংগ্রহকারীর থেকে মাত্র ১৭টি রান কম করেছেন তিনি। খুলনার হয়ে ঢাকা বিভাগের বিপক্ষে শেষ ম্যাচেও তিনি অপরাজিত ছিলেন ৭৯ রানে। এদিন আর একটু সময় পেলে হয়তো সর্বোচ্চ রানে তাইবুরকে টপকে যেতে পারতেন তিনি। পুরো টুর্নামেন্টে তার গড়ও ঈর্শ্বনীয়। ৫৮.১১ গড়ে এই রান করেছেন তিনি। টুর্নামেন্টে তার দুইটি শতক আর দুইটি অর্ধশতকও রয়েছে। এর মধ্যে এক ম্যাচে সর্বোচ্চ ১৫১ রানে অরপাজিত ছিলেন।

এছাড়া সর্বোচ্চ রান সংগ্রহে তৃতীয় অবস্থানে আছেন ঢাকা বিভাগের রকিবুল হাসান। শেষ ম্যাচে মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ৬ ম্যাচের ১০ ইনিংস থেকে তার সংগ্রহ ৪৯৮ রান। এছাড়া রংপুরের নাসির হোসেন ৪৬০ রান করে ও একই বিভাগের নাঈম ইসলাম ৪০৫ রান করে পরের অবস্থানে থেকে লিগ শেষ করেছেন।


খুলনা/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়