ঢাকা     শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

বগুড়ায় আলো ছড়ালেন আশরাফুল

287 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২৯ অক্টোবর ২০১৯  
বগুড়ায় আলো ছড়ালেন আশরাফুল

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের শেষ দিনে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বরিশাল বিভাগ ও ঢাকা মেট্রোপলিটন। এই ম্যাচের তিনদিন যায় বৃষ্টির পেটে। আজ মঙ্গলবার শেষ দিনে বল গড়ায় মাঠে। বরিশাল বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ আশরাফুলের অপরাজিত ১৫০ রানে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩১২ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে কোনো উইকেট না হারিয়ে ৩৪ রান তোলার পর দিনের খেলা শেষ করে ঢাকা মেট্রো। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দল দুটি। বরিশাল পেয়েছে ২.৬ পয়েন্ট। আর ঢাকা মেট্রো পেয়েছে ২.৫ পয়েন্ট।

সকালে টস জিতে ঢাকা মেট্রো ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল ৫৬ রান তোলেন। দলীয় এই রানে বিদায় নেন নাফিস (১৬)। এরপর দ্রুত আরো তিনটি উইকেট হারায় বরিশাল। ৯৯ রানের মাথায় ফজলে মাহমুদ (১৮), ১০৬ রানের মাথায় নুরুজ্জামান (০) ও ১২১ রানের মাথায় মঈন খান (৩)।

এরপর আশরাফুল সোহাগ গাজী ও সালমান হোসেনকে নিয়ে দারুণ দুটি জুটি গড়েন। সোহাগ গাজীকে নিয়ে পঞ্চম উইকেটে তোলেন ১০০ রান। এ যাত্রায় তিনি সেঞ্চুরিও পূর্ণ করেন। আর সালমানকে নিয়ে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন থেকে তোলেন ৯১ রান। শেষ পর্যন্ত আশরাফুল ২০৪ বল খেলে ১৬ চারে ১৫০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৬৫ বলে ৫ চারে ৫০ রান নিয়ে অপরাজিত থাকেন সালমান। আর বরিশাল ৫ উইকেট হারিয়ে ৩১২ রানে ইনিংস ঘোষণা করে।

এরপর ঢাকা মেট্রো ব্যাট করতে নেমে ১২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৪ রান তোলে। সাদমান ইসলাম ১৭ ও রাকিন আহমেদ ১৭ রানে অপরাজিত থাকেন।

৩ রাউন্ড শেষে ১৪.৬২ পয়েন্ট নিয়ে বরিশাল বিভাগ দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। আর ৬.৯৯ পয়েন্ট নিয়ে ঢাকা মেট্রো রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়