RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

রেজাউরের পাঁচ উইকেট, অভিষেকে উজ্জ্বল অমিত-গালিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ১০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেজাউরের পাঁচ উইকেট, অভিষেকে উজ্জ্বল অমিত-গালিব

নিজের চতুর্থ প্রথম শ্রেণির ম্যাচে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন রেজাউর রহমান। অভিষেকে অমিত হাসান করেছেন সেঞ্চুরি, আসাদুল্লাহ গালিব করেছেন ফিফটি। তাদের নৈপুণ্যে ঢাকা মেট্রোর বিপক্ষে লিড নিয়েছে সিলেট বিভাগ।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। ৪ উইকেট হাতে নিয়ে সিলেট এগিয়ে আছে ১১ রানে। রাহাতুল ফেরদৌস ৩০ ও এনামুল হক জুনিয়র ২০ রানে অপরাজিত আছেন। এর আগে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ৩১১ রানে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে প্রথম দিনের ৭ উইকেটে ২৮২ রান নিয়ে রোববার দ্বিতীয় দিন শুরু করেছিল ঢাকা মেট্রো। এদিন শরীফউল্লাহর উইকেট হারিয়ে ২৯ রান যোগ করে ইনিংস ঘোষণা করে তারা। শরীফউল্লাহ করেন ৩৮ রান।

রেজাউর প্রথম দিনেই ৪ উইকেট নিয়েছিলেন। এদিন শরীফউল্লাহকে ফিরিয়ে পূর্ণ করেন ৫ উইকেট। ডানহাতি পেসার ৬০ রানে নেন ৫ উইকেট। ৮৫ রানে ৩ উইকেট নেন বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র।

জবাবে ব্যাটিংয়ে নেমে সিলেট লাঞ্চের আগে ৯৪ রান তুলতেই হারিয়েছিল ৩ উইকেট। ইনিংস বড় করতে পারেননি শাহনাজ আহমেদ (৬), তৌফিক খান (১৪) ও ইমতিয়াজ হোসেন (৩৩)। অমিত চতুর্থ উইকেটে অলক কাপালির (৩২) সঙ্গে গড়েন ৫৯ রানের জুটি।

এরপরই নিজেদের সেরা সময়টা কাটায় সিলেট। দুই অভিষিক্ত অমিত ও গালিব পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ১০৯ রান। এর মধ্যেই অমিত তুলে নেন সেঞ্চুরি। ১৮ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটসম্যান ফিফটি পূর্ণ করেন ৫৮ বলে। পরের পঞ্চাশ করতে লেগেছে মাত্র ৪২ বল। চা বিরতির আগে ঠিক ১০০ বলে তিন অঙ্ক স্পর্শ করেন।

আল-আমিনের বলে আজমির আহমেদকে ক্যাচ দেওয়ার আগে ১২৪ বলে ১৯ চার ও এক ছক্কায় ১২৫ রানের ইনিংসটি সাজান অমিত। ফিফটি করে গালিব রান আউটে কাটা পড়েন ৫৯ রানে। ১২৪ বলে ৫ চার ও এক ছক্কায় সাজান ইনিংসটি। রাহাতুল ও এনামুল সপ্তম উইকেটে ৪২ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন।

ঢাকা মেট্রোর হয়ে শহিদুল ইসলাম এদিন ৬১ রানে নিয়েছেন ২ উইকেট। আরেক পেসার তাসকিন আহমেদ ৪৬ রানে পেয়েছেন একটি উইকেট। একটি করে উইকেট পেয়েছেন শরীফউল্লাহ আর আল-আমিনও।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়