ঢাকা, শুক্রবার, ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ছাড়িয়েছে

প্রলংকরী করোনাভাইরাস তার ভয়াবহতা বাড়িয়েই চলছে বিশ্বব্যাপী। ভাইরাসটির অস্তিত্ব টের পাওয়ার ১০০ দিনের মধ্যে বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

টিকা আবিষ্কারের আগে লকডাউন তোলা ঝুঁকিপূর্ণ

মহামারি করোনাভাইরাসে নাস্তানাবুদ গোটা বিশ্ব। বিশ্বের অর্থনীতি, পর্যটন, উৎপাদন, খেলাধূলা সব থমকে আছে।

‘২০ লাখ মানুষের করোনা পরীক্ষা সম্পন্ন’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তার দেশে দুই মিলিয়ন তথা ২০ লাখের বেশি মানুষের করোনাভাইরাস পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। 

ফ্রান্সে একদিনে ১৩৪১ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে গেল ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ১ হাজার ৩৪১ জন। তাতে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ২১০।

মৃতদেহ সৎকারের লোকের সংকটে নিউইয়র্ক 

মহামারি করোনায় মৃতের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৬ হাজার ১১৪ জনের মৃত্যু হয়েছে। আর শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ৭ হাজার ৬৭ জন। গত ২৫ ঘণ্টায় শহরটিতে ৭৯৯ জন প্রাণ হারিয়েছে।

করোনায় মৃতের সংখ্যা ৯৪ হাজার ছাড়িয়ে

মাত্র দুদিন আগে মৃতের সংখ্যা ছিল ৮০ হাজার। ৪৮ ঘণ্টার কম সময়ের ব্যবধানে সেটা ৯৪ হাজার ছাড়িয়ে গেছে।

মহামারির পর মানুষ ‘হ্যান্ডশেক’ করতে ভুলে যাবে!

মহামারি করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। বিশ্বের ২০৯টি দেশের ১৫ লক্ষাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে প্রায় ৯০ হাজার মানুষ।

১৫ লাখ ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা

ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান প্রদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। মাত্র ৯৯ দিনের ব্যবধানে ভাইরাসটি বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ছাড়ালো

যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে। বর্তমানে দেশটির ৫০টি অঙ্গরাজ্যে ৪ লাখ ২৩ হাজার ১৩৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে

অপ্রতিরোধ্য করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রাণঘাতী এই ভাইরাসের কাছে গোটা বিশ্ব অসহায়। বিশ্বের চিকিৎসা বিজ্ঞান অসহায়।

যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড

মহামারি করোনাভাইরাসে মৃত্যুর মিছিল বেড়েই চলছে মার্কিন যুক্তরাষ্ট্রে। একদিনে মৃত্যুর পেছনের সব রেকর্ড ভেঙে যাচ্ছে প্রায় প্রতিদিন।

নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত

করোনাভাইরাসে দিশেহারা মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও নিয়ন্ত্রিত অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস।

করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ

মহামারি করোনাভাইরাসে এলোমেলো গোটা বিশ্ব। বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের ১৪ লাখ ১১ হাজার ৯৯ জন মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে।

করোনাভাইরাসে ফ্রান্সে মৃত্যু ১০ হাজার ছাড়ালো

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ফ্রান্সে একদিনে রেকর্ড সংখ্যক লোকের মৃত্যু হয়েছে আজ। দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

কানাডায় ৩০ লাখ মাস্কের সরবরাহ বন্ধ করেছে যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে তৈরি করা ৩০ লাখ মাস্কের চালান যুক্তরাষ্ট্র বন্ধ করেছে বললেন কানাডার বৃহত্তম প্রদেশ ওন্টারিওর প্রধান।

সর্বশেষ