ঢাকা, শুক্রবার, ২০ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যসেবা কর্মীদের পিপিই দেবে বিজিএমইএ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ডাক্তার, নার্স ও হাসপাতাল কর্মীসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা কর্মীদেরকে পারসোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) দেবে।

পিপিই উৎপাদন ও রপ্তানি করতে চায় বিজিএমইএ

বিশ্বমানের চতুর্থ ধাপের পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) তৈরির পাশাপাশি বিদেশে রপ্তানির পরিকল্পনা নিয়েছে তৈরি পোশাক-শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ।

মাস্ক-পিপিই চালু রাখতে সহযোগিতা করবে বিজিএমইএ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকা‌বিলায় যেসব কারখানা মাস্ক, চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), হ্যান্ডওয়াস, ওষুধ এবং আন্তর্জাতিক ক্রয়াদেশ বহাল—এমন রপ্তানিমুখী এমন শিল্প প্রতিষ্ঠান চালু রাখার বিষয়ে আপত্তি নেই তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ)।

পোশাক কারখানা বন্ধে বিজিএমইএ’র আহ্বান

করোনাভাইরাসের বিস্তার রোধে পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

কোন পথে অর্থনীতির চাকা?

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে করোনা তার থাবা বসিয়েছে।

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছে বিজিএমইএ

কঠিন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও ‍কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

মুজিববর্ষ উদযাপনে এক লাখ টি-শার্ট দিলো বিজিএমইএ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে লাল-সবুজ রঙের এক লাখ টি-শার্ট ও পলো শার্ট দিয়েছে পোশাক মালিকদের সংগঠন- বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ।

আলোচিত বিজিএমইএ ভবন ভাঙা শুরু

রাজধানীর হাতিরঝিলে অবস্থিত তৈরি পোশাক কারখানা মালিকদের সংগঠন বিজিএমইএ-এর ভবন ভাঙার কাজ শুরু হয়েছে।

পোশাক শিল্পের উন্নয়নে ইউনিলিভার-বিজিএমইএ’র চুক্তি

পোশাক শিল্পে জড়িত ১০ লাখেরও বেশি কর্মীদের উন্নয়নের লক্ষ‌্যে ইউনিলিভার বাংলাদেশ ও বিজিএমইএ’র মধ‌্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিজিএমইএ ভবন সরাতে সময় চান রুবানা হক

বিজিএমইএ ভবন ভেঙে ফেলার আদালতের সিদ্ধান্তের প্রেক্ষিতে মালামাল সরানোর জন্য ৫-৬ দিন সময় চেয়ে তা কার্যকরার আশ্বাস দিলেন বিজিএমইএ’র সভাপতি রুবানা হক।

‘বিজিএমইএ ভবন ঝুঁকি নিয়ে ভাঙতে দেয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ভবন ভাঙার জন্য টেন্ডার আহ্বান করে আমরা সর্বোচ্চ দরদাতাকে নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

‘মজুরি বিষয়ে বিজিএমইএর ব্যাখ্যা টিআইবির গবেষণার যথার্থতা’

নিজস্ব প্রতিবেদক : পোশাক শ্রমিকদের মজুরির বিষয়ে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর ব্যাখ্যা গবেষণা প্রতিবেদনের যথার্থতাই প্রমাণ করে বলে মনে করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বিজিএমইএর সভাপতির দায়িত্ব নিলেন রুবানা হক

অর্থনৈতিক প্রতিবেদক : তৈরি পোশাক উৎপাদন ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ এর প্রথম নারী সভাপতি হিসেবে পরিচালনা পর্ষদের দায়িত্ব নিলেন রুবানা হক।

‘বিজিএমইএ ভবন ভাঙার ক্ষেত্রে আদালত নমনীয় হবে না’

নিজস্ব প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বিজিএমইএর অবৈধ ভবন ভাঙতে আদালতের নির্দেশনা রয়েছে। তাই এ ক্ষেত্রে আদালত নমনীয় হবে না।

৫ শতাংশ নগদ সহায়তার দাবি বিজিএমইএ’র

অর্থনৈতিক প্রতিবেদক : আগামী ২০১৯-২০ অর্থবছরের বাজেটে তৈরি পোশাক রপ্তানির ক্ষেত্রে আগামী এক বছরের জন্য ৫ শতাংশ হারে নগদ সহায়তার দাবি জানিয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) বিদায়ী সভাপতি সিদ্দিকুর রহমান।

সর্বশেষ