ঢাকা, সোমবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

স্মৃতিতে বুয়েটের দিনগুলো

বিকেল হচ্ছে। একটু আগে বৃষ্টি হয়েছে। চারপাশে ভেজা আর ঠান্ডা হাওয়া বইছে। এক কথায় যাকে স্নিগ্ধ বলি। জানালার পাশে বসে বসে পাশের বাড়ির নারকেলগাছটার পাতা গোনার চেষ্টা করছি।

বুয়েটের স্বপ্নসারথি

‘শুধু বইয়ের গণ্ডির ভেতরে নিজেকে আবদ্ধ রেখে কখনোই একজন শিক্ষার্থী তার শিক্ষার সঠিক উদ্দেশ্যে পৌঁছাতে পারে না।

বুয়েটের একাংশ লকডাউন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক এলাকার একাংশ  ‘লাল ভবন’ নামে পুরো আবাসিক এলাকাটি লকডাউন করেছে বুয়েট প্রশাসন।

করোনা: বুয়েট বন্ধে প্রশাসনের সঙ্গে বসছেন শিক্ষার্থীরা

করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য ক্লাসে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।

৫ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বসবে শিক্ষা মন্ত্রণালয়

পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় না আসা ঢাকা বিশ্ববিদ্যালয়-বুয়েটসহ ৫টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে বসবে শিক্ষা মন্ত্রণালয়।

বুয়েট হলে সিট পেতে সাত শপথ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হলে সিট বরাদ্দ পেতে শিক্ষার্থীদের কাছ থেকে সাতটি শপথ নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুয়েটে ভর্তি পরীক্ষা আগের নিয়মেই

আগামী বছর থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে এ প্রক্রিয়ায় অংশ নিচ্ছে না বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট)।

আবরার হত্যা মামলা দ্রুত বিচারে পাঠানোর আবেদন

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী (২২) হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর আবেদন করেছেন আবরারের বাবা  মো. বরকত উল্লাহ।

সীমান্ত হত্যার প্রতিবাদে বুয়েটের ২ শিক্ষার্থীর সাইক্লিং

বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফ কর্তৃক ক্রমাগত বাংলাদেশের নাগরিক হত্যার প্রতিবাদে বুয়েটের দুই শিক্ষার্থী ক্রস কান্ট্রি সাইক্লিং করেছেন।

ঢাবি-জাবি-বুয়েট না এলেও অটল বাকিরা

আগামী বছর থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা হতে যাচ্ছে।

আবরার হত্যা : ৮ আসামির জামিন আবেদন

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় আট আসামি জামিন আবেদন করেছেন।

আবরার হত্যা : চার্জ শুনানি ৩০ জানুয়ারি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় ২৫ আসামির চার্জ শুনানির জন‌্য আগামী ৩০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আবরার হত্যা : চার্জশিট গ্রহণ শুনানি ২১ জানুয়ারি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলায় চার্জশিট গ্রহণ বিষয় শুনানির জন্য আগামী ২১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

‘আবরারকে বাঁচানোর চেষ্টা করেছিল মোর্শেদ’

আবরার ফাহাদ হত‌্যা মামলার আসামি মোর্শেদ অমর্ত‌্য ইসলামের বাবা রবিউল ইসলাম বলেছেন, ‘আমার ছেলে আবরারকে পানি খাওয়াতে ও ডাক্তারের কাছে নিতে চেয়েছিল।

মুহূর্তেই ফেসবুকে ছড়িয়ে পড়ে আবরার হত্যার বর্ণনা

আবরারের লাশ যখন সরিয়ে ফেলার পরিকল্পনায় ব্যস্ত ছাত্রলীগের নেতা-কর্মীরা তখনই বুয়েটের ১৭তম ব্যাচের কয়েকজন শিক্ষার্থী এক সঙ্গে ফেসবুকে নিজেদের কয়েকটি গ্রুপে স্ট্যাটাস দেয়। এতে ঘটনার বিবরণ ও করণীয় সম্পর্কে ধারণা দেয়া হয়।

সর্বশেষ