ঢাকা, শুক্রবার, ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘শুধু গানে চলবে না, আমার স্বপ্ন আরও বড়’

পারশা মাহজাবীন পূর্ণী বগুড়ার মেয়ে। বর্তমানে সে মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল অ্যান্ড কলেজে ব্যবসায় শিক্ষা বিভাগে দ্বাদশ শ্রেণিতে পড়ছে।

‘মেসির ইন্টারে আসা অসম্ভব কোনো স্বপ্ন নয়’

বার্সেলোনার সেরা তারকা, দলটির অধিনায়ক লিওনেল মেসিকে ইন্টার মিলানে নিয়ে আনা অসম্ভব কোনো চিন্তা নয় বলে মনে করেন নেরাজ্জুরিদের সাবেক সভাপতি মাসসিমো মরাত্তি।

‘সড়কে নিভে গেছে আমাদের স্বপ্ন প্রদীপ’

মেয়েটা চলে যাওয়ার পর থেকে একদিনও না কেঁদে ভাত খায়নি ওর মা। আমার ছেলেটাও নিশ্চুপ হয়ে গেছে। একটি সড়ক দুর্ঘটনায় আমাদের স্বপ্ন প্রদীপ নিভে গেছে।

বুয়েটের স্বপ্নসারথি

‘শুধু বইয়ের গণ্ডির ভেতরে নিজেকে আবদ্ধ রেখে কখনোই একজন শিক্ষার্থী তার শিক্ষার সঠিক উদ্দেশ্যে পৌঁছাতে পারে না।

আপেলকুল চাষে ভাগ্য বদলের স্বপ্ন ছবির শিকদারের

কুল পুষ্টি সমৃদ্ধ ফল। এটি রক্ত শোধন, রক্ত পরিষ্কার এবং হজমিকারক হিসেবে কাজ করে। পেটে বায়ু, অরুচি ও প্রদহ রোগের ওষুধ এটির ফুল থেকে তৈরি করা হয়।

স্বপ্ন’র পণ্য ঘরে পৌঁছে দেবে পাঠাও

মুদিপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় যাবতীয় পণ্য দ্রুত গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দিতে পাঠাও সম্প্রতি তাদের ডেলিভারি সেবা ‘টং’ পুনরায় চালু করেছে।

যাকে ঘিরে হাজারটা স্বপ্ন

তুমি যখন পাবলিক বিশ্ববিদ্যালয়ের লাল-নীল বাসে পেছনের কোনো সিটে জানালার পাশে বসে আছ। বাসটা তখন ব্যস্তময় রাস্তায় এসে থামলো।

করোনা কেড়ে নিল সাংবাদিক স্বপনের স্বপ্ন

করোনায় থামিয়ে দিল ফটো সাংবাদিক আব্দুল হাই স্বপনের বেঁচে থাকার স্বপ্ন।

একটি ইয়র্কার, একটি স্বপ্ন ও অজিদের বিশ্ব জয়ের গল্প

স্টিভেন স্মিথের ষষ্ঠ ইন্দ্রিয় বলে উঠলো, এই আসছে সে আরাধ্য সময়।

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে’

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, ‘আজ আমাদের সবাইকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় শপথ নিতে হবে।

খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও স্ব-নির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই স্বপ্ন পূরণের পথে দেশ। খাদ্যশস্য উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল।

‘স্বনির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু’

‘খাদ‌্যে স্বয়ংসম্পূর্ণ ও স্বনির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। খাদ্যশস‌্য উৎপাদনে দেশ এখন বিশ্বে রোল মডেল। দেশের কোনো মানুষকে আর অনাহারে থাকতে হয় না।’

‘স্বপ্নের সোনার বাংলা গড়ার অন্তরায় দুর্নীতি’

স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে প্রধান অন্তরায় দুর্নীতি। আর দুর্নীতির মাত্রা কমিয়ে আনা মুজিববর্ষের সবচেয়ে উত্তম কাজ বলে মনে করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

'স্বপ্ন দেখি উন্নত বাংলাদেশের'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, আমি স্বপ্ন দেখি উন্নত বাংলাদেশের। যে দেশের সবার গড় আয় হবে সাড়ে ১২ হাজার ডলার। সবার গাড়ি থাকবে। গ্রামগঞ্জে সব জায়গার যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। বর্জ্য ব্যবস্থার উন্নতি হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে পুরো বাংলাদেশ।

শেয়ারবাজারে ওয়ালটন: ঘুরে দাঁড়ানোর স্বপ্ন বিনিয়োগকারীদের

দেশের শীর্ষ ইলেক্ট্রনিক্স কোম্পানি ওয়ালটনের পুঁজিবাজারে আসার বিষয়টিকে ইতিবাচক বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সর্বশেষ