ঢাকা, বুধবার, ১৭ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলো বশেফমুবিপ্রবি গবেষক দল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে সুরক্ষায় ব্যবহারের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) একদল গবেষক।

করোনা ধ্বংসে কোন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করবেন?

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপক হারে বেড়ে গেছে।

বিনামূল্যে স্যানিটাইজার দেবে কবি নজরুল কলেজ

করোনাভাইরাসের কারণে রাজধানীর দোকানগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের সংকট দেখা দিয়েছে।

সোমবার বাজারে আসছে দেশে তৈরি হ্যান্ড স্যানিটাইজার

করোনাভাইরাস ঠেকাতে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত কেরু অ্যান্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে।

হ্যান্ড স্যানিটাইজার কতক্ষণ কার্যকর থাকে?

জীবাণু ধ্বংস করার ক্ষেত্রে আপনি হ্যান্ড স্যানিটাইজারকে যতটা কার্যকর মনে করছেন তা নাও হতে পারে। হ্যান্ড স্যানিটাইজারকে পারফেক্ট বলা যাবে না।

করোনা প্রতিরোধে মাঠে ছাত্রলীগ

বাংলাদেশে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছে ছাত্রলীগ।

হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল ডিআইইউ

করোনাভাইরাস প্রতিরোধে নিজস্ব অর্থায়নে ‘হ্যান্ড স্যানিটাইজার’ তৈরি করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা।

বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি

করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম শুরু করছে বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি।

হ্যান্ড স্যানিটাইজারের মূল্য বেঁধে দিলো ওষুধ প্রশাসন

দেশে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনকারী সাত ওষুধ কোম্পানির উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করে দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর।

মাস্ক-সেনিটাইজারের দাম বেশি রাখায় ২ ফার্মেসি সিলগালা

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকট সৃষ্টি করার অপরাধে ও বেশি দামে বিক্রি করায় রাজধানীর গুলশানে দুই ফার্মেসি সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শীতে হাত কোমল রাখতে

শীতকালে ত্বকের অন্যতম সর্বাধিক পরিচিত সমস্যা হচ্ছে হাতের শুষ্কতা ও ফেটে যাওয়া। শুধু তাই নয়, ত্বকের বেষ্টনি ক্ষতিগ্রস্ত হলে একজিমা, সোরিয়াসিস ও অন্যান্য চর্মরোগ আরো খারাপ পর্যায়ে চলে যেতে পারে।

সর্বশেষ