Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

সুপার ওভার জিতে সুপার লিগে মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১৬ জুন ২০২১   আপডেট: ১৮:১৬, ১৬ জুন ২০২১
সুপার ওভার জিতে সুপার লিগে মোহামেডান

সুপার ওভারে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে ঢাকা লিগের সুপার লিগ নিশ্চিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ১০ ম্যাচে ৬ জয়ে মোহামেডানের পয়েন্ট ১৩। নিজেদের শেষ ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করেছিল তারা।

সুপার ওভারে ফল নিষ্পত্তি আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি নেমে আসে ১০ ওভারে। মোহামেডান আগে ব্যাটিং করে ৯ উইকেটে ৮৮ রান তোলে। জবাবে খেলাঘর ৫ উইকেটে ৮৮ রানের বেশি করতে পারেনি। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে খেলাঘর ১ উইকেট হারিয়ে ১৩ রান তুলেছিল। মোহামেডান অনায়েসে লক্ষ্য ছুঁয়ে ফেলে।

বিকেএসপির ৪ নম্বর মাঠে মোহামেডানের জয়ের নায়ক আব্দুল মজিদ। দলের অর্ধেকের বেশি রান একাই করেন তিনি। ২২ গজে ঝড় তুলে ৩০ বলে তার ব্যাট থেকে আসে ৫৭ রান। হাঁকান ৫ চার ও ৪ ছক্কা। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরও ছুঁতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান করেন শামসুর রহমান। রানের খাতা খুলতে পারেননি ৪ ব্যাটসম্যান।

৮ ওভারে মোহামেডানের রান ছিল ৩ উইকেটে ৮৩। শেষ ১২ বলে মাত্র ৫ রান তুলতে তারা হারায় ৬ উইকেট। বল হাতে মোহাম্মদ ইরফান ৯ রানে ৪ উইকেট পেয়েছেন। ১টি করে উইকেট পেয়েছেন নুর আলম সাদ্দাম ও টিপু সুলতান। 

লক্ষ্য তাড়ায় জহুরুল ইসলাম অমির ১৫ বলে ২৮ ও মাসুম খান টুটুলের ১৭ বলে ৩৩ রানের ইনিংসে খেলাঘর জয়ের পথে এগিয়ে যায়। কিন্তু শেষ ওভারে হিসেব মেলাতে পারেনি তারা। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৭ রান। রাহী তৃতীয় বলে উইকেট রক্ষক ব্যাটসম্যান শাহরিয়ার কমলকে আউট করলে ১ বল ডট পায় মোহামেডান। ওই ১ বল বাদে বাকি সবগুলি বলে রান পেয়েছিল খেলাঘর।

সুপার ওভারে খেলাঘর মাসুম খানের দুই চারে ১৩ রানের পুঁজি পায়। কিন্তু বোলিংয়ে খালেদ ছিল একেবারেই নির্বিষ। মোহামেডানের উইকেট রক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুর প্রথম বল মিড উইকেট দিয়ে হাঁকান ছক্কা। পরের বলে ১ রান। আব্দুল মজিদ তৃতীয় বলে আরেকটি বাউন্ডারি আদায় করেন। মজিদ চতুর্থ বলে আউট হলেও শেষ দুই বলে দুই রানে মোহামেডান হাসিমুখে মাঠ ছাড়ে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়