Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

কোপার আরও ১১ জনের করোনা শনাক্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ১৬ জুন ২০২১   আপডেট: ১৯:০৩, ১৬ জুন ২০২১
কোপার আরও ১১ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস মহামারিতে দক্ষিণ আমেরিকায় সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। কলম্বিয়া-আর্জেন্টিনা থেকে সরিয়ে সেখানেই করা হচ্ছে কোপা আমেরিকা। কিন্তু শতবর্ষী এই মহাদেশীয় প্রতিযোগিতা রেহাই পাচ্ছে না প্রাণঘাতী ভাইরাস থেকে। কোপার খেলোয়াড়, অফিসিয়াল ও টুর্নামেন্ট সংশ্লিষ্টদের মাঝে উদ্বেগজনক হারে বেড়েছে করোনায় আক্রান্তদের সংখ্যা। গত দুই দিনে আরও ১১ জন পজিটিভ হয়েছেন, তাতে কোপা সংশ্লিষ্ট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ জনে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে। কোপা শুরুর আগেই ভেনেজুয়েলার আট খেলোয়াড় আক্রান্ত হন। পরে কলম্বিয়া ও বলিভিয়ার ক্যাম্পেও থাবা বসায় করোনা। এই তিন দলের মোট ৩৩ খেলোয়াড় কিংবা অফিসিয়ালের পজিটিভ হয়েছে। বাকি ১৯ জন ব্রাসিলিয়া ও রিও ডি জেনেইরোর হোটেল কর্মচারী, যেখানে থাকছে দলগুলো।

নতুন আক্রান্তদের দুজন কোপায় অংশ নেওয়া দলগুলোর খেলোয়াড় কিংবা অফিসিয়াল। এর বেশি কিছু বলেনি স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা ওই আক্রান্ত দুজন কোন দলের তাও প্রকাশ করেনি।

এবারের কোপা হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায় যৌথভাবে। কিন্তু রাজনৈতিক অস্থিরতায় কলম্বিয়াকে বাদ দেওয়া হয়, করোনার কারণে আর্জেন্টিনাও আয়োজকের মর্যাদা হারায়। টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহেরও কম সময়ের আগে ব্রাজিলকে আয়োজক করা হয়। অথচ দেশটিতে মারাত্মক পরিস্থিতি। গত মঙ্গলবার ২৪৬৮ জন মারা গেছেন। সব মিলিয়ে মৃত্যু ৪ লাখ ৯০ হাজারের বেশি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়