Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

৩ শ্রেষ্ঠ রক্তদাতাসহ ৮৫ জন পেলেন সম্মাননা

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২৩ সেপ্টেম্বর ২০২১  
৩ শ্রেষ্ঠ রক্তদাতাসহ ৮৫ জন পেলেন সম্মাননা

নরসিংদীতে মুমূর্ষু রোগীদের রক্তদান করা শ্রেষ্ঠ তিনজন রক্তদাতাসহ মোট ৮৫ জন পেলেন সম্মাননা সনদ। সনদ প্রদান করে নরসিংদী ব্লাড ডোনার ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে রক্তযোদ্ধাদের সম্মানা সনদ দেওয়া হয়।

শ্রেষ্ঠ তিন রক্তাদাতা হলেন হাসান আল মামুন, ফাহিম সাদেক সৌরভ ও তারেক আজিজ। তাদের মধ্যে হাসান আল মামুন এ পর্যন্ত স্বেচ্ছায় রক্ত দিয়েছেন ৮১ বার, ফাহিম সাদেক সৌরভ ৬০ বার ও তারেক আজিজ ৫৩ বার। তারা প্রত্যেকেই বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত। এছাড়াও একাধিকবার রক্ত দান করায় আরও ৮২ জনকে সম্মাননা দেওয়া হয়।

আরও পড়ুন- ৮০ ব্যক্তির শরীরে মামুনের রক্ত এবং ৩ শ্রেষ্ঠ রক্তদাতা পেলেন সম্মাননা

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন নরসিংদী ব্লাড ডোনার ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু কাউসার সুমন।

নরসিংদী ব্লাড ডোনার ফাউন্ডেশনের সভাপতি জসিম উদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নরসিংদী জেলা শাখার সভাপতি ডা. মোজাম্মেল হক কমল, সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক অপু, নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সৈয়দ আমিরুল হক শামীম ও কনসালটেন্ট মেডিসিন বিশেজ্ঞ ডা. মোস্তফা কামাল খাঁন।

উল্লেখ্য, নরসিংদী ব্লাড ডোনার ফাউন্ডেশনটি ২০২০ সালের ২১ সেপ্টেম্বর মাত্র ৮ জন স্বেচ্ছায় রক্তাদাতাকে নিয়ে যাত্রা শুরু। বর্তমানে সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ২১০ জনে। গত একবছরে সংগঠনটি স্বেচ্ছায় ৩৫০ জনেরও অধিক রোগীকে রক্তদান করেছে।

হানিফ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়