ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

ইচ্ছা পূরণের ফেরিওয়ালা

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২৪ এপ্রিল ২০২২   আপডেট: ১৮:২৪, ২৪ এপ্রিল ২০২২

ইচ্ছা আছে কিন্তু সামর্থ্য নেই, এমন মানুষের সংখ্যা আমাদের সমাজে অনেক। সেসব মানুষগুলোর ছোটখাটো অনেক ইচ্ছা পূরণ করার জন্য এগিয়ে আসা একজন মানুষ-উপস্থাপক, সাংবাদিক সৌরভ ইমাম। বর্তমানে কাজ করছেন একটি বেসরকারি টেলিভিশনে। সুবিধাবঞ্চিত অনেক স্বপ্নবাজ মানুষের জীবনের একমাত্র ইচ্ছের বাস্তবায়ন করে ইতোমধ্যে সৌরভ ইমাম এসব মানুষ তথা সমাজে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন।

সামর্থহীন মানুষের ইচ্ছা পূরণ করার সর্বোচ্চ চেষ্টা করেন মানুষটি। কেউ কিংবদন্তি ক্রিকেটার মাশরাফির সঙ্গে দেখা করবেন, ছবি তুলবেন এমন আকুতি জানান। কেউবা জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজের ভোকাল জুনায়েদ ইভানের সঙ্গে একবার দেখা করবেন। কেউ জীবনে একবার বিমানে উঠতে চান। কারো বা পাঁচ তারকা হোটেলে একবেলা খাওয়ার ইচ্ছে। আবার দৃষ্টি শক্তিহীন কেউ জীবনে একবার বিয়ের পোলাও-কোরমা-গোশত-জর্দা এসব খেতে চান। মানুষের অদ্ভুত এসব ইচ্ছেগুলোকেই পূরণ করেন সৌরভ ইমাম।

ঢাকা দোহারের দুই ছেলে দীর্ঘদিন চেষ্টা করেও প্রিয় শিল্পী জুনায়েদের সঙ্গে দেখা করতে পারছিলেন না। অবশেষে যোগাযোগ করেন সৌরভ ইমামের ইচ্ছা পূরণ টিমের সঙ্গে। পরে জুনায়েদ ইভানের সঙ্গে যোগাযোগ করে দুই ভক্তকে দেখা করিয়ে দেওয়া হয়। 

বিশ্ব ভালোবাসা দিবসে পথ শিশুদের নানা উপহার ও খাবার দিয়ে ইচ্ছা পূরণের কার্যক্রম শুরু করেছিলেন। এরপর একজন নিরাপত্তা প্রহরীর ইচ্ছা পূরণ করতে বিমানে কক্সবাজার ঘুরিয়ে সেই মানুষটিকে চমকে দেন সৌরভ। এরপর আরো কত কত মানুষের ইচ্ছে পূরণ করেছেন তিনি। কখনো অসহায় মানুষকে চাকরি দিয়ে কিংবা পাঁচ তারকা হোটেলে লাঞ্চ করিয়ে ব্যতিক্রমধর্মী এ আয়োজন চালিয়ে যান তিনি। আলোচিত হন একজন ভক্তকে ক্রিকেটার মাশরাফির সঙ্গে এবং আরেক ভক্তকে সাবেক অধিনায়ক আশরাফুলের সঙ্গে দেখা করিয়ে।

ভবিষ্যতেও তার কাজের ফাঁকে ফাঁকে তিনি এরকমের মানুষদের ইচ্ছেগুলো পূরণ করতে চান। মানুষের ইচ্ছা পূরণ বিষয়ে সৌরভ ইমাম বলেন, ‘পৃথিবীতে মানুষের জন্ম হয় একবারই। সে কারণে এক জীবনে কিছু ভালো কাজ করে যেতে চাই। সেটিরই ধারাবাহিকতা আমার এ ইচ্ছা পূরণ কার্যক্রম। এটি নিয়মিত চালিয়ে যেতে চাই।’

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়