ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জুনের মধ্যেই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ১৬ মে ২০২২  
জুনের মধ্যেই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক দুই বছরের ব্যাকডেটসহ আগামী জুন মাসের মধ্যে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছে চাকরি প্রত্যাশীরা।

সোমবার (১৬ মে) রাজধানীর ইস্কাটনে এনটিআরসিএ অফিসের সামনে এই মানববন্ধন করে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরাম। এতে ১-১৬তম নিবন্ধনের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সভাপতি এম এ আলম বলেন, ‘আমরা ১৬তম নিবন্ধনধারীরা সবচেয়ে বেশি বঞ্চিত হয়েছি। অন্যরা এক থেকে তিনটি পর্যন্ত গণবিজ্ঞপ্তি পেয়েছে। কিন্তু ২০১৯ সালে পরীক্ষা নেওয়ার পর গত তিন বছরে আমরা কোনো নিয়োগ বিজ্ঞপ্তি পাইনি। অনেকের বয়স শেষ হয়ে গেছে, অনেকের শেষ হওয়ার পথে। আমরা হতাশায় দিন পার করছি। এনটিআরসিএ চেয়ারম্যান আমাদের আশ্বাস দিয়েছিল কিন্তু তারা এখনও গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি।’

বক্তারা বলেন, ‘১৬তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের তিনটি বছর পার হলেও এখনও তারা নিয়োগ থেকে বঞ্চিত। প্রতিদিনই কোনো না কোনো প্রার্থীর বয়স ৩৫ বছর পার হয়ে যাচ্ছে। কষ্ট করে অর্জন করা নিবন্ধন সনদ এখন মূল্যহীন হয়ে পড়ছে। ব্যাকডেট না পেলে হাজার হাজার প্রার্থী গণবিজ্ঞপ্তিতে আবেদনই করতে পারবেন না। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রার্থীদের অপূরণীয় ক্ষতি থেকে বাঁচাতে এনটিআরসিএ কর্তৃপক্ষ দুই বছরের ব্যাকডেটসহ জুন মাসের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করবেন, এটাই আমাদের প্রত্যাশা।’

মানববন্ধনে শেষে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমানকে স্মারকলিপি দেয় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষকরা। এতে তারা দুটি দাবি জানিয়েছে। তাদের দাবিগুলো হলো-ই-রেজিস্ট্রেশনের মেয়াদ না বাড়িয়ে আগামী জুন মাসেই ই-রিকুইজিশন সম্পন্ন করতে হবে ও জুন মাসের মধ্যেই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

ইয়ামিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়