ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

‘গণমাধ্যমের অন্তরায় সব আইন-অধ্যাদেশ বাতিল করবে বিএনপি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ২২ মে ২০২২  
‘গণমাধ্যমের অন্তরায় সব আইন-অধ্যাদেশ বাতিল করবে বিএনপি’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাকশালের পর গণতন্ত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় বিএনপি মুক্ত গণমাধ্যমে বিশ্বাস করে। আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে মুক্ত গণমাধ্যমের অন্তরায় সব আইন ও অধ্যাদেশ বাতিল করা হবে।

রোববার (২২ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এসব কথা বলেন।

এসময় মির্জা ফখরুল বলেন, বিএনপি সবসময় চেষ্টা করেছে গণমাধ্যমের সঙ্গে সুসম্পর্ক তৈরি করে চলতে। কারণ আমরা বিশ্বাস করি, স্বাধীন গণমাধ্যম ছাড়া গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব নয়। মুক্ত গণমাধ্যম ছাড়া একটি রাষ্ট্র কখনও সোজা হয়ে দাঁড়াতে পারে না।

আগামীতে গণমাধ্যম নিয়ে বিএনপির পরিকল্পনা বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, মুক্ত গণমাধ্যমের জন্য যেসব আইন অন্তরায় সেসব আইন ও অধ্যাদেশ বাতিল করা হবে। পাশাপাশি প্রেস কাউন্সিলের ক্ষমতা ও পরিসর বৃদ্ধি করা হবে। সকল গণমাধ্যমকে আর্থিকভাবে স্বাবলম্বী হতে সহায়তা করা হবে। প্রতিটি হাউজের সংবাদকর্মীদের ওয়েজ বোর্ডের বাস্তবায়ন করা হবে এবং গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় আইন প্রণয়ন করা হবে।

বর্তমান সরকারের হাত থেকে দেশকে দ্রুত মুক্ত করতে পারবে বলে আশাবাদী মির্জা ফখরুল বলেন, টানেলের মুখে আলো দেখা যাচ্ছে। কেবল সময়ের অপেক্ষা।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়