ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সিলেটে ত্রাণ তৎপরতা জোরদারের নির্দেশ বিরোধীদলীয় নেতার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৮, ২২ মে ২০২২   আপডেট: ০০:৪৭, ২৩ মে ২০২২
সিলেটে ত্রাণ তৎপরতা জোরদারের নির্দেশ বিরোধীদলীয় নেতার

সিলেটে বন্যা কব‌লিত এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম জোরদা‌রের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। তারই নির্দে‌শে টিম গঠন করে বন্যা কব‌লিত এলাকায় ত্রাণ কার্যক্রম চা‌লিয়ে যাচ্ছে জাতীয় পা‌র্টি।

রোববার (২২ মে) হুসেইন মুহম্মদ এরশা‌দ ট্রাস্টের চেয়ারম‌্যান কাজী মামুনুর রশীদ রাই‌জিং‌বি‌ডি‌কে এতথ‌্য জানান।

তি‌নি বলেন, ব্যাংকক থেকে অসুস্থ অবস্থায় সিলেটের বন্যা কব‌লিত অসহায় মানুষ‌দের খবরাখবর নিচ্ছেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তিনি সেখান থেকে টিম গঠন করে দ‌লের নেতাকর্মীদের অসহায় মানু‌ষের পা‌শে দাড়া‌নোর নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। তারই নি‌র্দেশনা মোতাবেক বন‌্যা কব‌লিত এলাকায় ছাত্রসমা‌জের কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমান ডালিমের নেতৃ‌ত্বে এক‌টি টিম গঠন করা হয়েছে। স্থানীয় নেতাকর্মী‌দের সমন্বয়ে আরও ক‌য়েকটি টিম গঠন করা হবে বলেও জানান তি‌নি।

এ‌দিকে বিরোধী‌নেতার প‌ক্ষে শ‌নিবার বিকাল থে‌কে সিলেটের বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে জাতীয় পা‌র্টি।

ছাত্রসমা‌জের কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমান ডালিমের নেতৃ‌ত্বাধীন টিম রোববারও সি‌লে‌টের বন‌্যা কব‌লিত জৈন্তাপুর  উপজেলার দরবস্ত করগ্রাম, চালল্লাইন ও মুটগঞ্জ এলাকার তিন শতাধিক পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করে।

এ সময় জাতীয় পার্টি নেতা জামাল উদ্দিন মেম্বার, আলহাজ বশির উদ্দিন মেম্বার, শিক্ষক মখলিছুর রহমান, ইসমত আলী, মহিলা পার্টি নেতা  রোজিনা বেগম, জেসি বেগম, সাইফল্লাহ আহমদ ও হাজি বশির উদ্দিন উপস্থিত ছিলেন। 

এরআগে, শ‌নিবার বন‌্যা কব‌লিত দুর্গত এলাকা রান্নাকরা খিুচ‌রি, চিড়া, গুড়, মোমবাতি, কলা, ঔষুধসহ নানা সামগ্রী বিতরণ করা হয়।

এক‌দিন আ‌গে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি এক বিবৃ‌তি বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে সিলেট ও সুনামগঞ্জে এক সপ্তাহ ধরে বন্যা পরিস্হিতি বিরাজ করছে।সেই বন্যা আরও বিস্তৃত হয়েছে। কয়েকদিন ধরে চলমান বন্যায় মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। এ পরিস্থিততে তিনি আবারও বানভাসি মানুষের সহায়তার জন্য সরকারের পাশাপাশি রাজনৈতিক নেতাকর্মীসহ বিত্তবানদের উপদ্রুত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। 

নঈমুদ্দীন/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়