Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

খাদ‌্যমন্ত্রীর পদত‌্যাগ চেয়েছে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাদ‌্যমন্ত্রীর পদত‌্যাগ চেয়েছে বিএনপি

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : নিজেদের অযোগ‌্যতার দায় এড়াতে সরকার চালের মূল‌্যবৃদ্ধির জন‌্য বিএনপিপন্থি ব‌্যবসায়ীদের দায়ী করছে অভিযোগ করে খ‌্যদ‌্যমন্ত্রীর পদত‌্যাগ চেয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার দেশ পরিচালনায় ব্যর্থ। সরকারি দলের লাগামহীন দুর্নীতির কারণে খাদ্যের দাম বেড়ে গেছে। দেশের মানুষ আজ বিপাকে পড়েছে। দেশে খাদ্যের অভাব দেখা দিয়েছে। কিন্তু সরকার তা স্বীকার করতে চায় না।

তারা নিজেদের অযোগ্যতা ও দুর্নীতি অন্যের ওপর চাপিয়ে দিতে চায়। তারা এখন বলে বেড়াচ্ছে চালের দাম বৃদ্ধির সাথে বিএনপির ব্যবসায়ীরা জড়িত। এমন সঙ্কটময় পরিস্থিতি তৈরি করার দায়ে খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত।’

রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘বিএনপির ভিশন ২০৩০ নিয়ে যুবদলের ভাবনা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

শুক্রবার এক অনুষ্ঠানে অংশ নিয়ে খাদ‌্যমন্ত্রী অ‌্যাডভোকেট কামরুল ইসলাম চালের অস্বাভাবিক মুল‌্যবৃদ্ধির জন‌্য বিএনপিপন্থি ব‌্যবসায়ীদের দায়ী করেন। তার ওই বক্তব‌্যের একদিন পর বিএনপির পক্ষ থেকে তার পদত‌্যাগ চেয়ে এই বক্তব‌্য এলো।

সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে দুর্নীতি ও দখলদারিত্ব মনোভাব নিয়ে ক্ষমতায় টিকে আছে মন্তব‌্য করে দেশে একটি নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজনীয়তা তুলে ধরেন মির্জা ফখরুল।

একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে বাধ‌্য করার জন্য সকলকে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির এই মুখপাত্র।

এজন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভিশন ২০৩০ সকলের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়ে জনগণের মধ্যে ঐক্য সৃষ্টি করতে নেতাকর্মীদের অগ্রণী ভুমিকা নেয়ার আহ্বান জানান তিনি।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, শওকত মাহমুদ, শিক্ষাবিদ ড. মাহবুব উল্লাহ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়