ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইভিএলপিতে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মহিলা আ.লীগের রোজিনা

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইভিএলপিতে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মহিলা আ.লীগের রোজিনা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের আমন্ত্রণে ইন্টারন্যাশনাল ভিজিটর লিডারশিপ প্রোগ্রামে (আইভিএলপি) যোগ দিতে যাচ্ছেন। রোববার দিবাগত রাত ৩টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন।

রোজিনা নাসরিনকে পাঠানো আমন্ত্রণপত্রে জানানো হয়েছে, ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয়‘এনজিও অ্যান্ড সিভিক অ্যাকটিভিজম’শীর্ষক এ প্রোগ্রাম আগামী ৩ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এ ব্যাপারে রোজিনা নাসরিন রাইজিংবিডিকে বলেন, আমি বাংলাদেশের পরিপ্রেক্ষিতে এনজিও এবং সিভিক অ্যাকটিভিজম বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করব। এ বিষয়ে আমি আমার আগে বাংলাদেশে থেকে যারা এই প্রোগ্রামে অংশ নিয়েছিলেন ইতোমধ্যে তাদের সাথে কথা বলে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এই প্রোগ্রামে অংশগ্রহণ সফলভাবে সম্পন্ন করতে পারলে এটি আমার রাজনৈতিক ক্যারিয়ারে উল্লেখযোগ্য অর্জনের একটি হবে। এজন্য আমি আজ (শনিবার) আমাদর নেত্রী এবং আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সুযোগে ওনার কাছে দোয়া চেয়েছি। নেত্রী শুনে খুশি হয়েছেন এবং আমার সফলতা কামনা করেছেন।

পিরোজপুরের নাজিরপুর উপজেলার কৃতি সন্তান রোজিনা নাসরিন সম্প্রতি মহিলা অওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মনোনীত হন। তিনি উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুর উদ্দিনের মেয়ে।

রোজিনা নাসরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির প্রাক্তন সহ-সম্পাদক ছিলেন। এ ছাড়াও তিনি নিউ জেনারেশন হিউম্যানিটারিয়ান অর্গানাইজেশনের জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন।



রাইজিংবিডি/ঢাকা/২ সেপ্টেম্বর ২০১৭/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়