ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে যাচ্ছেন বাণিজ্যমন্ত্রী

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে যাচ্ছেন বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ রোববার সকালে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে যাচ্ছেন। সেখানে তিনি প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে নবনির্মিত ওয়ালটন গ্লাস ডোর মেনুফ্যাকচারিং ইউনিট।

এরপর বাণিজ্যমন্ত্রী ওয়ালটনের রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টিভি, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোন, কম্প্রেসর এবং  বিভিন্ন হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেসের উৎপাদন ইউনিট ঘুরে দেখবেন বলে জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ।

সূত্রমতে, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ইউরোপিয়ান প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে গ্লাস ডোর উৎপাদন ইউনিট গড়ে তোলা হয়েছে। সেখানে স্থাপন করা হয়েছে ফিনল্যান্ডের বিশ্বখ্যাত গ্লাসটোন ব্র্যান্ডের টেম্পারিং ফার্নিস মেশিনসহ ইটালির নামী-দামী কোম্পানির কাটিং মেশিন, ডাবল এজার মেশিন ও সিএনসি (কম্পিউটার নিউমেরিক্যাল কন্ট্রোল) মেশিন। এসব মেশিনে গ্লাস প্রসেসিং ও প্রিন্টিংয়ের মাধ্যমে তৈরি হচ্ছে ওয়ালটন রেফ্রিজারেটর ও ফ্রিজারের গ্লাস ডোর।

ওয়ালটন গ্লাস ডোর মেনুফ্যাকচারিং ইউনিটের ডেপুটি ইনচার্জ শ্যামল বারুরী বলেন, ‘নবনির্মিত এই উৎপাদন ইউনিটটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে চলতি বছরের এপ্রিলে। আগামীকাল বাণিজ্যমন্ত্রী কর্তৃক উদ্বোধনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে চালু হবে ওয়ালটন গ্লাস ডোর মেনুফ্যাকচারিং ইউনিট।’

তিনি জানান, প্রাথমিকভাবে প্রতিদিন ১ হাজার ইউনিট গ্লাস ডোর ফ্রিজ তৈরি হচ্ছে ওয়ালটনের এই কারখানায়। ওয়ালটনের গ্লাস ডোর ফ্রিজ বাজারে ছাড়ার অল্প দিনের মধ্যে ব্যাপক গ্রাহকপ্রিয়তা পায়। তাই দৈনিক উৎপাদন ক্ষমতা ৫ হাজার ইউনিটে উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই লক্ষ্যে ইতোমধ্যে উৎপাদন লাইন বাড়ানোর কাজও শুরু হয়েছে; যা আগামী বছরের মাঝামাঝিতে শেষ হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/পলাশ/রফিক/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়