ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধর্ষকের পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ১৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষকের পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : ধর্ষক ও নির্যাতনকারীর পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাসদের ঢাকা মহানগর কমিটি আয়োজিত মানববন্ধন ও সমাবেশে এ দাবি জানান তিনি।

ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা, ধর্ষক-খুনি ও তাদের পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত এবং কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান, গৃহে নারী ও শিশুর নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।

হাসানুল হক ইনু বলেন, ধর্ষক-নির্যাতকদের প্রশাসনিক-রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়দাতা পৃষ্ঠপোষকদেরও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। রাজনৈতিক নেতৃত্ব ও শক্তিকে ধর্ষণ-নির্যাতনসহ সকল সামাজিক অনাচার-অবিচারের বিরুদ্ধে মুখ খুলতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার অবস্থান গ্রহণ করার পরও পুলিশ প্রশাসনের যে অফিসাররা, যে রাজনৈতিক নেতারা ধর্ষক-নির্যাতক-খুনিদের সাথে হাত মিলায় তাদের বিরুদ্ধে রাজনৈতিক ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতারের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে আরো বক্তব্য রাখেন- জাসদের সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা ও মীর হোসাইন আখতার,  সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শওকত ও ওবায়দুর রহমান চুন্নু, শহীদুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়