ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

হজ দলে সিইসি সদস্য কীভাবে? ব্যাখ্যা চায় বিএনপি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হজ দলে সিইসি সদস্য কীভাবে? ব্যাখ্যা চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাকে হজ প্রতিনিধি দলের তত্ত্বাবধান কমিটির সদস্য করাকে পুরো হাস্যকর ব্যাপার বলে অভিমত দিয়েছে বিএনপি। একই সাথে এ ব্যাপারে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে দলটি।

শুক্রবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকাল ৪টা থেকে দুই ঘন্টার স্থায়ী কমিটির বৈঠক হয়।

বৈঠকের পর প্রেস বিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, “আমার প্রশ্ন হচ্ছে, প্রধান নির্বাচন কমিশন সরকারের একটি হজ দলের সদস্য হয়েছেন। যার প্রধান হচ্ছেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আবদুল্লাহ। আর প্রধান নির্বাচন কমিশনার একজন সদস্য। এটা পুরো হাস্যকর ব্যাপার।”

তিনি বলেন, “আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আমরা অবিলম্বে সরকারের কাছ থেকে একটা ব্যাখ্যা দাবি করছি।”

সংবাদ ব্রিফিংয় বিএনপি মহাসচিব সংবিধানে বর্ণিত ১১৯ অনুচ্ছেদে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব ও কর্মকান্ড ও হজ কমিটির গঠনের গ্যাজেটের বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, “এটা প্রমাণ করে যে, এই সরকার এবং নির্বাচন কমিশন এরা যে সংবিধানকে একেবারে তোয়াক্কা করেই না, সংবিধানের আশে-পাশ দিয়ে যায় না এবং একই সঙ্গে এই রাষ্ট্রটাকে তারা তাদের ব্যক্তিগত সম্পত্তি মনে করেন।”

বৈঠকে মহাসচিব ছাড়া খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/সাওন/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়