ঢাকা, মঙ্গলবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সি‌রিজ বোমা হামলার পৃষ্ঠ‌পোষক বিএন‌পি’

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৭ ৯:১৪:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৭ ৯:৪০:১৫ পিএম

‌জ্যেষ্ঠ প্র‌তিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেন, চৌদ্দ বছর আগে ৬৩ জেলায় যে ভয়াবহ সিরিজ বোমা হামলা হয়েছিলো তার পৃষ্ঠপোষক ছিলো বিএনপি।

শ‌নিবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি।

বোমা হামলা দিবস (২০০৫ সালের ১৭ আগস্ট) উপলক্ষ্যে এই সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের প্রশ্ন করেন, বঙ্গবন্ধুর খুনীদের কারা নিরাপদে বিদেশে যেতে সাহায্য করেছিল? অনুমতি দিয়েছিল? জবাব দেন। জিয়াউর রহমান এই খুনীদের বিদেশে যেতে দিয়েছিলেন, এই সত্যকে অস্বীকার করতে পারবেন?

বিএনপির রাজনীতি এখন শিল্পাচার্য জয়নুল আবেদিনের কাদায় আটকে যাওয়া গরুর গাড়ির মত মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সেই গরুর গাড়ির মত বিএনপিও আটকে আছে রাজনীতির কাদায়। এই কাদা থেকে বের হতে হলে আপনাদের রাজনীতির সংস্কৃতি পাল্টাতে হবে।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘আজকে আপনারা বলছেন, রাজনীতিকে আওয়ামী লীগ শূন্য করতে চায়। প্রকৃত অর্থে রাজনীতিকে শূণ্য করতে চেয়েছিল বিএনপি তাদের হত্যা, ষড়যন্ত্র ও লুটপাটের রাজনীতির মাধ্যমে। আমরা কি তা ভুলে গেছি। বাংলাদেশের মানুষ কি ভুলে গেছে সেই হামলার কথা। হাওয়া ভবনের লুটপাটে বিএনপির আমলে দূর্নীতিতে এদেশ ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিলো।’

‘নেতিবাচক ও ধ্বংসাত্মক রাজনীতি করতে করতে আজকে আপনারা ভুলের চোরাবালিতে এসে নিজেরাই নিজেদের শূন্য করে দিচ্ছেন। আওয়ামী লীগ আপনাদের শূণ্য করতে চায় না।’

সামনে সিটি করপোরেশন নির্বাচনের কথা স্মরণ করে দলের নেতাকর্মীদের আরো বেশি সক্রিয় থাকার পরামর্শ দেন ওবায়দুল কাদের ।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/‌রেজা/নবীন হোসেন

     
 

রাইজিংবিডি স্পেশাল ভিডিও