ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘মালয়েশিয়া সিঙ্গাপুরকে ছাড়িয়ে যেত বাংলাদেশ’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মালয়েশিয়া সিঙ্গাপুরকে ছাড়িয়ে যেত বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালে নির্মমভাবে হত্যা করে বাঙ্গালী জাতিকে ধ্বংস করা হয়েছিলো। বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ উন্নয়নে এতোদিন মালয়েশিয়া ও সিঙ্গাপুরকে ছাড়িয়ে যেত।

মঙ্গলবার পাট অধিদপ্তরে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) একথা বলেন।

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার মাত্র সাড়ে তিন বছর পর নৃশংসভাবে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। তারপর ২১ বছর পর্যন্ত বাংলাদেশ কোনো উন্নয়ন পায়নি। এমনকি বিশ্বে বাংলাদেশের নামও উচ্চারিত হতো না । কিন্তু আওয়ামীলীগ সরকার আসার পর দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়েছে। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে তা এখন বিশ্বব্যাপী স্বীকৃত। বিশেষ করে সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি এখন অনেক দেশের জন্যই উদাহরণ। একসময়ের 'তলাবিহীন ঝুড়ি' বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ।

তিনি আরও বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে আমরা করাচিকে স্বপ্নপুরী মনে করতাম। আর ঢাকাকে গ্রাম মনে হতো। কিন্তু ঢাকাকে বর্তমান সরকার স্বপ্নপুরী বানিয়েছে। এখন সারা বাংলাদেশকে শহর বানোনের কাজ শুরু হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। আর সেই সুফল আগামী প্রজন্ম ভোগ করবে।

অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, অতিরিক্ত সচিব মো মকবুল হোসেন, আবু বক্কর সিদ্দিক, পাট অধিদপ্তরের মহাপরিচালক মো শামসুল আলম, বিজেএমসি’র চেয়ারম্যান শাহ মো. নাসিম, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রি. জেনারেল মোহাম্মদ কামরুজ্জামানসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/আসাদ/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়