ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সরকারের কারসাজিতে ছাত্রদলের কাউন্সিলে নিষেধাজ্ঞা: রিজভী

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৩ ১২:১৪:২১ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৩ ১২:২৫:৩১ এএম
সরকারের কারসাজিতে ছাত্রদলের কাউন্সিলে নিষেধাজ্ঞা: রিজভী

নিজস্ব প্রতিবেদক: সরকারের কারসাজিতে ছাত্রদলে কাউন্সিলে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, এটা সরকারের একটা গভীর চক্রান্ত।

বুধবার রাত সাড়ে ১১ টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ’র দায়ের করা  মামলায় ছাত্রদলের কাউন্সিল স্থগিতাদেশ সম্পূর্ণরুপে অযৌক্তিক।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ছাত্রদলের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রতিযোগী ছিলেন না এবং প্রতিযোগিতার জন্য আবেদন করেননি কিংবা তিনি কাউন্সিলরও নন। সুতরাং কোন বিচার বিশ্লেষণ ও যুক্তিতর্ক ছাড়া তার করা মামলার প্রেক্ষিতে ছাত্রদলের কাউন্সিল স্থগিতের আদেশ দেয়া গভীর চক্রান্তমূলক। সরকারের কারসাজিতেই এ আদেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলকে কেন্দ্র করে কাউন্সিলরদের মধ্যে যে উৎসাহ ও স্বত:স্ফুর্ততার স্ফুরণ সৃষ্টি হয়েছিল সেটিকে বানচাল করার জন্যই এই আদেশ সরকারের মাষ্টারপ্ল্যানের অংশ।

সরকার কোন প্রতিষ্ঠানেরই গণতান্ত্রিক চর্চাকে সহ্য করতে পারছে না উল্লেখ করে রিজভী বলেন, এরই বর্ধিত প্রকাশ ঘটলো ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতকে দিয়ে নিষেধাজ্ঞা জারির মাধ্যমে। সুষ্ঠু, সুন্দর ও গণতান্ত্রিক পন্থায় ছাত্রদলের নেতৃত্ব নির্বাচন নস্যাৎ করতেই সরকারের নির্দেশে এই আদেশ।

তিনি বলেন, এটি আওয়ামী সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির আরেকটি অধ্যায় হয়ে থাকবে। এবার রাখঢাক করে নয়, বরং প্রকাশ্যেই আওয়ামী সরকার আদালতকে দিয়ে তাদের প্রতিহিংসামূলক রাজনীতির চরিত্রটি আবারও উন্মোচিত করলো। এরা যে গণতন্ত্রের শত্রুপক্ষ সেটি এই ঘটনায় আবারও প্রমানিত হলো।

১৪ সেপ্টেম্বর কাউন্সিল হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে রিজভী বলেন, আগামীকাল সিনিয়র নেতারা বসবেন। তারপর জানা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৯/সাওন/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন