ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ছাত্রদলের কাউন্সিল: ভোট গ্রহণ শেষে চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৯ ১২:২৭:৩৩ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৯ ১২:২৭:৩৩ এএম

ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ভোট গ্রহণ শেষে গণনা চলছে।

স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে এই ভোটের তত্ত্বাবধায়ন করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বুধবার রাত পৌনে ৯ টার দিকে তারেক রহমানের দিক নির্দশনা মুলক বক্তব্যের পর ভোট শুরু হয়। ৫ টি বুথে ভোট গ্রহণ করা হয়।

ছাত্রদল নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, নানা প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা অতিক্রম করে আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় নেতা নির্বাচনের কাজটি শুরু করেছি। ভোট শুরু হয়ে গেছে। টানা ভোট হবে, কোনো বিরতি নেই। ভোটের পর দ্রুতই গণনার কাজ শুরু করে ফলাফলও ঘোষণা করব।

ছাত্রদলের সভাপতি পদে নয়জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রার্থী। ৫৩৪ জন কাউন্সিলরের ভোটে ছাত্রদলের নতুন নেতা নির্বাচিত হবেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দীতা করছেন- কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ, ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, মামুন বিল্লাহ (মামুন খান), সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, এরশাদ খান, মাহমুদুল আলম সরদার।

সাধারণ সম্পাদক পদে - শাহনেওয়াজ, জুয়েল হাওলাদার, আমিনুর রহমান আমিন, জাকিরুল ইসলাম জাকির, তানজিল হাসান, কারিমুল হাই নাঈম, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন শ্যামল, মুন্সি আনিসুর রহমান, মিজানুর রহমান শরীফ, শেখ মো. মসিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।

তারেক রহমানের নির্দেশে সারাদেশের কাউন্সিলর ও প্রার্থীদের বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়। সে অনুযায়ী বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমবেত হন প্রার্থী ও কাউন্সিলররা।

সন্ধ্যায় খবর আসে তারেক রহমান সিদ্ধান্ত দিয়েছেন, মির্জা আব্বাসের বাসায় কাউন্সিল হবে, সেখানে সবাইকে যাওয়ার জন্য বলা হয়। নির্দেশ পাওয়ার পর কাউন্সিলর ও প্রার্থীরা মির্জা আব্বাসের শাজাহানপুরের বাসায় ছুটে যান। পরিচয়পত্র দেখে দেখে কাউন্সিলরদের বাসার ভেতরে প্রবেশ করতে দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ জজ আদালত সাবেক কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় ১৪ সেপ্টেম্বরের নির্ধারিত কাউন্সিল স্থগিত হয়ে যায়।  আজ সেই কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে।

 

রাইজিংবিডি/সাওন/নাসিম 

ইউটিউব সাবস্ক্রাইব করুন