ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ছাত্ররাজনীতি না থাকলে দেশ স্বাধীন হতো না’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ছাত্ররাজনীতি না থাকলে দেশ স্বাধীন হতো না’

ছাত্ররাজনীতি না থাকলে বাংলাদেশ স্বাধীন হতো না বলে মন্তব‌্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি ও ঢ‌াকা বিশ্ববিদ‌্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি আ স ম আব্দুর রব।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ডাকসুর সাবেক নেতারা এ মানববন্ধনের আয়োজন করেন।

আ স ম আব্দুর রব বলেন, আবরারকে হত্যার মাধ্যমে পুরো জাতিকে হত্যা করা হয়েছে। অবৈধ সরকারের এজেন্ডা হচ্ছে- আমাদেরকে কথা বলতে দেবে না, বিরোধী মতের মানুষকে কথা বলতে দেবে না।

তিনি বলেন, আজকে কেউ কেউ ছাত্ররাজনীতি বন্ধ করতে চান। ছাত্ররাজনীতি অপরাধ নয়। এটা না থাকলে রাষ্ট্রভাষা বাংলা হতো না। ছাত্ররাজনীতি না থাকলে এদেশের গরিব শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারত না, গণশিক্ষা হতো না। ছাত্ররাজনীতি না থাকলে বাংলাদেশ স্বাধীন হতো না। ব্রিটিশ আমল থেকে শুরু করে কেউ ছাত্ররাজনীতি বন্ধ করতে পারেনি।

ডাকসুর সাবেক ভিপি ও বিএনপির উপদেষ্টামণ্ডলীর সদস্য আমানউল্লাহ আমান বলেন, বুয়েট শিক্ষার্থী আবরারকে যেভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে, তার মানে এই সরকারের আমলে জনগণের নিরাপত্তা নেই। এই সরকার ছাত্রসমাজকে নিরাপত্তা দিতে পারছে না। মেধাবী যারাই আছে তাদেরকে খুঁজে খুঁজে সরকারপ্রধানের নির্দেশে হত্যা করা হচ্ছে।

মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, সা‌বেক জিএস ও বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খাইরুল ক‌বির খোকন ও অন‌্য সাবেক নেতারা উপ‌স্থিত ছি‌লেন।


ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়