RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০২ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৭ ১৪২৭ ||  ১৪ সফর ১৪৪২

মানুষের কাছে পৌঁছাতে জাতীয় ঐক্যের বিকল্প নেই: কামাল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানুষের কাছে পৌঁছাতে জাতীয় ঐক্যের বিকল্প নেই: কামাল

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘আমরা যদি সত্যিকার অর্থে মানুষের কাছে পৌঁছাতে চাই, তাহলে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই।’

শুত্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

‘নির্বাচন নিয়ে সংকট সমাধানে জাতীয় ঐক্যের প্রয়োজন ও প্রাসঙ্গিকতা’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট।

ড. কামাল বলেন, যারা স্বৈরশাসক, তারা সব সময় দেশে সাম্প্রদায়িকতাসহ বিভিন্ন উত্তেজনা ও বিভেদ সৃষ্টি করে। এটা তারাই করে, যারা জনগণের শাসন চায় না, গণতন্ত্র চায় না, দেশে সুশাসন চায় না।

ঐক্যের কথা মানুষ বোঝে- এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এটাও বোঝে যে, অনৈক্য থাকলে কিভাবে সন্ত্রাস-দুর্নীতি বাড়ে এবং দেশের কিভাবে ক্ষতি হয়। সুতরাং মনে করি যে, আমরা যে ঐক্যের ডাক দিয়ে নেমেছি, আগামীতে এই ঐক্যে আরো সুসংগঠিত করে দেশকে জনগণের হাতে নিয়ে আসবো।’

‘এখন পর্যন্ত আমরা দেশে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারিনি’ স্বীকার করে তিনি বলেন, গণতন্ত্রের পূর্বশর্ত হচ্ছে জনগণকে বুঝতে হবে যে, সে দেশের মালিক। মালিক হিসাবে আমি ঐক্যবদ্ধ হব, সুসংগঠিত হব। দেশে জনগণের শাসন প্রতিষ্ঠা করবো, যাতে জনগণ দেশের মালিক হিসেবে ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, মুক্তিজোটের প্রধান সংগঠক আবু লায়েস মুন্না প্রমুখ।


ঢাকা/সাওন/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়