ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাবার প্রতি সবার ভালোবাসায় আপ্লুত ইশরাক

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৮ ২:০৬:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ২:০৬:০০ পিএম

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার প্রতি সবার ভালোবাসায় আপ্লুত তার ছেলে ইশরাক হোসেন। এজন‌্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

শুক্রবার বেলা ১২টার দিকে ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, 'সবাইকে জানাই অশেষ ধন্যবাদ। আমার আব্বা জীবনের শেষদিকে মায়ের কাছে এটাই বলতেন‌, সবাই যেন তাকে দেখতে আসে। মহান আল্লাহ তাআলা যথাযথ সম্মান তাকে দুনিয়াতে দিয়েছেন। ইনশাল্লাহ, আখেরাতেও দেবেন। আপনাদের প্রতি আমি চির কৃতজ্ঞ।'

গত ৪ নভেম্বর নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা। ৭ নভেম্বর সন্ধ্যায় জুরাইন কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

এর আগে সকালে সাদেক হোসেন খোকার মরদেহ নিউইয়র্ক থেকে ঢাকায় পৌঁছায়। বিমানবন্দর থেকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নেয়া হয় ‌ঢাকা-৮ আসনের তিনবারের সংসদ সদস‌্য খোকার মরদেহ। সেখানে জানাজা শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

শহীদ মিনার থেকে বেলা ২টার আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেয়া হয় দলটির ভাইস চেয়ারম‌্যান সাদেক হোসেন খোকার লাশ। তারপর প্রিয় কর্মস্থল নগর ভবনে নেয়া হয় সাবেক মেয়রকে। সেখান থেকে নিজ নির্বাচনী এলাকা গোপীবাগের ধূপখোলা মাঠে নেয়া হয় খোকার মরদেহ। সেখানে জানাজা শেষে নেয়া হয় জুরাইন কবরস্থানে।

বিমানবন্দর থেকে শুরু করে জুরাইন কবরস্থান পর্যন্ত অসংখ্য মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন সাদেক হোসেন খোকা। দল-মত ধর্ম-বর্ণ নির্বিশেষে অনেকেই এসেছেন জনপ্রিয় এই নেতাকে শ্রদ্ধা জানাতে। এ সময় অনেককে কাঁদতে দেখা গেছে।

সাদেক হোসেন খোকার প্রতি মানুষের এত ভালোবাসায় আপ্লুত ইশরাক হোসেন বাবার আদর্শ ধারণ করে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান।

ইশরাক হোসেন আগামী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী।

 

ঢাকা/সাওন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন