ঢাকা, শনিবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারের প্রস্তুতি যথেষ্ট নয় : মওদুদ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৯ ২:৩৯:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৯ ২:৩৯:০৫ পিএম

ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার যে প্রস্তুতি নিয়েছে তা যথেষ্ট নয় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। জাতীয়তাবাদী মৎসজীবী দল এ সভার আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, এই যে ঘূর্ণিঝড় হচ্ছে, ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে, এর মোকাবিলায় আমাদের জানা মতে, সরকার যথেষ্ট পরিমাণ ব্যবস্থা গ্রহণ করেনি। আজকে ঘূর্ণিঝড় আঘাত করলে আমাদের লক্ষ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। সুতরাং এ অবস্থায় আমরা অতীতেও দেখেছি, সরকারের অবহেলার কারণে আমাদের দরিদ্র জনগোষ্ঠী এসব দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরকার শুধু উন্নয়নের রোল মডেল বলে গলা ফাটাচ্ছে, উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, কিন্তু কীসের উন্নয়নের রোল মডেল? ১৫ মিনিট বৃষ্টি হলে দেশের রাজধানী পানির নিচে চলে যায়। এটাকে বলে উন্নয়নের রোল মডেল? যে রাজধানীতে ১ কিলোমিটার রাস্তা যেতে ৪৫ মিনিট সময় লাগে। এটা নাকি উন্নয়নের মডেল? কে বিশ্বাস করবে এ কথা? কেউ বিশ্বাস করবে না।

তিনি বলেন, অবশ্যই বাংলাদেশ মডেল। তবে সেটা গণতন্ত্রহীনতার মডেল, জবাবদিহিহীনতার মডেল, বিচারহীনতার মডেল, নারী-শিশু নির্যাতনের মডেল, নারী-শিশু ধর্ষণের মডেল।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মওদুদ আহমদ। আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সাদস্য বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎসবিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল।

 

ঢাকা/সাওন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন