ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চরম ক্ষুব্ধ রওশন এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৫ ৯:৪৩:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৫ ৯:৪৩:১৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তি করায় চরমভাবে ক্ষুব্ধ হয়েছেন জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা ও সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ।

তার ছবি নিয়ে যুব সংহতির ব্যানারে কটূক্তিকারীদের দলে ‘বিশৃঙ্খলাকারী’ উল্লেখ করে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন‌ তি‌নি।

১৪ নভেম্বর সন্ধ্যায় রংপুর জাতীয় পার্টির অফিস থেকে বিরোধী নেতা রওশন এরশাদ ও উপনেতা জিএম কাদেরের ছবি সম্বলিত ব্যানার নিয়ে মিছিল সমাবেশ করে। সেখানে যুবসংহতির কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপা প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে অশালীন ভাষায় স্লোগান দেয়।

জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গার নির্দেশে এই মিছিল সমাবেশ হয় বলে স্থানীয়দের অ‌ভি‌যোগ। প্রধানমন্ত্রীকে কটূক্তি করে মিছিল সমা‌বেশকে কেন্দ্র ক‌রে এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়।

এ ঘটনায় রংপুর জেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতীয় পার্টির নেতাকর্মীদের ওপর না‌খোশ হন। তারা ক্ষুব্ধ ম‌নোভাব দেখান। এক পর্যায়ে জেলা ছাত্রলীগ সভাপতি কটূক্তিকারীদের বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নম্বর ৮৮২, ১৪ ন‌ভেম্বর ২০১৯। জি‌ডি‌তে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার আবেদন জানান ছাত্রলীগ সভাপতি।

এ‌দি‌কে রংপু‌রে প্রধানমন্ত্রীকে কটুক্তি করে মিছিল সমাবেশ করার ঘটনা দ্রুত ছড়িয়ে পড়ে সব মহলে। এ নিয়ে রংপুর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নালিশ দেন জাতীয় পার্টির শীর্ষ নেতা‌দের কা‌ছে। শেষ পর্যন্ত এ খবর‌টি জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা ও বর্তমান বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের কা‌ছে পৌঁছায়।

তিনি বিষয়টি শোনামাত্রই প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তিকারীদের যুবসংহতি নেতা কর্মীদের উপর চরমভাবে ক্ষুব্ধ হন। তাৎক্ষণিকভাবে তিনি দোষীদের ব্যাপারে দলের সিনিয়র নেতাদের কাছে নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

শুক্রবার রাতে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ ক‌রে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ রাই‌জিং‌বি‌ডি‌কে বলেন, ‘প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যারা কটুক্তি করেছে তারা দলের কেউ নন। তারা বিশৃঙ্খলাকারী ও দ‌লে অনুপ্রবেশকারী। তারা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি করার দুঃসাহস পায় কীভাবে? কার অনুমতি নিয়ে তারা এই কাজ করেছে?’

রওশন এরশাদ ব‌লেন, ‘এ ধরনের কাজ করতে দলীয়ভাবে কাউকে নির্দেশনা দেয়া হয়নি। প্রধানমন্ত্রীর বিরু‌দ্ধে কটু‌ক্তির ঘটনায় আ‌মি নিন্দা ও প্র‌তিবাদ জা‌নিয়ে এরস‌ঙ্গে জড়িত‌দের ক‌ঠোর শাস্তি দা‌বি কর‌ছি।’


ঢাকা/নঈমুদ্দীন/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন