ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৮ ৭:০৬:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৮ ৭:০৬:১৫ পিএম

দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব‌্য করেন। আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরাম।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ দেশ একটা দানবের হাতে পড়েছে। সবকিছু তছনছ করে দিয়েছে। অর্থনীতি বলতে দেশে কিছু নেই। তারা দাবি করে, উন্নয়নের রোল মডেল নাকি বাংলাদেশ। চতুর্দিকে শুধু ঋণ, ঋণ আর ঋণ। ঋণে সরকার পূর্ণ হয়ে গেছে। শেয়ার মার্কেট থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে টাকা লুট হয়ে যাচ্ছে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে। বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় লোক নিয়োগ দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হচ্ছে।

তিনি বলেন, তারেক রহমান অল্পদিনের মধ্যেই প্রায় দল গোছানোর কাজ শেষ করে ফেলেছেন। বিএনপির মধ্যে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। হাজার হাজার মাইল দূর থেকে দলকে পরিচালনা করছেন। এই দুঃসময়ে তিনি সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন।

বিএনপির মহাসচিব বলেন, তারেক রহমানের এই শুভ দিনে তার কাছে আমরা শপথ করি- দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যেকোনো মূল্যে আমরা মুক্ত করব এবং যেকোনো মূল্যে দেশে গণতন্ত্রকে আমরা মুক্ত করব।

তিনি বলেন, আজ দেশ ও জাতির সবচেয়ে ক্রান্তিলগ্নে তারেক রহমানের ওপর দায়িত্ব পড়েছে। এই দায়িত্ব জাতি তাকে দিয়েছে, সময় তাকে দিয়েছে। তারেক রহমানের ওপর দুটি দায়িত্ব পড়েছে- একটি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করা, আরেকটি হচ্ছে গণতন্ত্রকে মুক্ত করা। এ দুটি চ্যালেঞ্জ তার ওপরে পড়েছে। আজ বাংলাদেশের ১৬ কোটি মানুষ তার দিকে তাকিয়ে আছে।

আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এটা নিয়ে কোনো বিতর্ক নেই। তিনিই আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। বেগম রোকেয়ার পর নারীশিক্ষার জন্য বেগম খালেদা জিয়ার মতো এতকিছু আর কেউ করেনি।


ঢাকা/সাওন/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন