ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পেঁয়াজের দাম বাড়িয়ে দুর্নীতি আড়াল : সেলিমা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেঁয়াজের দাম বাড়িয়ে দুর্নীতি আড়াল : সেলিমা

পেঁয়াজের দাম বাড়িয়ে অন্য বড় বড় দুর্নীতি আড়াল করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব‌্য করেন। পেঁয়াজসহ নিত‌্যপণ‌্যের মূল‌্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী কৃষক দল এ মানববন্ধনের আয়োজন করে।

সেলিমা রহমান বলেন, পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়ে দেশে গুম, খুন, ধর্ষণ, হত্যা এবং ক্যাসিনো দুর্নীতি ঢাকা হচ্ছে। এরপরে দাম বাড়াবে চালের। চালের দাম বাড়িয়ে পেঁয়াজ ইস্যু‌কে ঢাকা হবে। এর পরে বিভিন্ন দ্রব‌্যের দাম বাড়িয়ে এসব ইস্যুকে ঢাকা হবে।

তিনি বলেন, আপনারা লক্ষ করবেন, সারা দেশের বিভিন্ন জায়গায় সকাল ৬টা থেকে রোদে-গরমে বৃদ্ধ, মহিলা শিশু সন্তানকে কোলে নিয়ে এক কেজি পেঁয়াজের জন্য দাঁড়িয়ে আছে। সেখানে ধস্তাধস্তি হ‌চ্ছে। একপ্রকার যুদ্ধের মধ্য দিয়ে এক কেজি পেঁয়াজ কিনতে হচ্ছে। কেন তাদেরকে এভাবে পেঁয়াজ কিনতে হয়? এর কারণ হলো- দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্রের সরকার থাকলে দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকত। তা‌দের এভা‌বে পেঁয়াজ কিন‌তে হ‌তো না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য বলেন, শুধু ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য জনগণকে বিপদে ফেলছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। কারণ, তারা জানে, বেগম খালেদা জিয়া বাইরে থাকলে তারা এই গণতন্ত্রকে হত্যা করতে পারবে না। জনগণকে বিপ‌দে ফেল‌তে পার‌বে না।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের স্বাধীনতাকে টিকিয়ে রাখতে হলে, দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে, এই স্বৈরাচারের যেমন পতন দরকার, তেমনই যে সিন্ডিকেট দ্রব্যমূল্য বাড়িয়েছে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই নৈরাজ্য বেড়ে যায়, দুর্ভিক্ষ হয়, খুন হয়, ধর্ষণ হয়।

শামসুজ্জামান দুদু বলেন, পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব‌্যের দাম বেড়েছে। এই জিনিসগুলোর যে দাম বেড়েছে, এই দামটা কিন্তু কৃষকরা পাচ্ছে না। এ সমস্ত টাকা একটি গোষ্ঠী, একটি সিন্ডিকেট, যাদের সঙ্গে সরকারের সরাসরি যোগাযোগ তারা নিয়ে যাচ্ছে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ‌কৃষকদ‌লের সদস্য স‌চিব কৃ‌ষি‌বিদ হাসান জা‌বিদ তু‌হিন, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।


ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়