ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তারেক রহমান জাতিকে উজ্জীবিত করছেন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারেক রহমান জাতিকে উজ্জীবিত করছেন : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পুরো জাতিকে উজ্জীবিত করছেন বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব‌্য করেন।

বিএনপির মহাসচিব বলেন, অনেকে মনে করেন, তারেক রহমান শুধু স্কাইপিতে নেতৃবৃন্দের সাথে কথা বলেন। আসলে না, তিনি তৃণমূলের প্রত্যেক নেতাকর্মীর খোঁজ-খবর নেন। এভাবে তিনি পুরো জাতিকে উজ্জীবিত করছেন।

মির্জা ফখরুল বলেন, আজকে যখন আমাদের অনেকের মধ্যে হতাশা কাজ করছে, ভয়-ভীতি কাজ করছে, তখন দেশনায়ক তারেক রহমান সেই সুদূর থেকে লালমনিরহাটের এক নেতাকে ফোন দিয়ে বলছেন, কেমন আছেন, ভালো আছেন তো? সাহস হারাবেন না, আমরা সবাই আছি।

তিনি বলেন, জিয়াউর রহমান যেরকম কৃষকের কাছে, খেটে খাওয়া মানুষের পাশে থেকে রাজনীতি শুরু করেছেন, তারেক রহমান একইভাবে তার রাজনৈতিক জীবন শুরু করেছেন। আমরা এত হতাশার মধ্যে তারেক রহমানের নেতৃত্বের মধ্যে আশার আলো দেখতে পাচ্ছি। সেই নেতৃত্ব আমাদেরকে ইনশাআল্লাহ মুক্তির পথ দেখাবে।

বিএনপির মহাসচিব বলেন, এই সরকার সম্পর্কে আর কিছু বলার নেই। মানুষ চায়, এই সরকার যাক। আগে তো দশ বছর বিএনপিকে পিটিয়েছেন, এখন সাধারণ মানুষকে পেটানো শুরু করেছেন।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ফ্যান্টাসি মুনতাসির নাটকে একটি চরিত্র ছিল, সে যা পেত তাই খেয়ে ফেলত। ঠিক এই সরকারের পেটে এখন অনেক ক্ষুধা। সরকার চেয়ার-টেবিল, কাগজ সব খেয়ে ফেলছে। এর আগে ক্যাসিনো খেলো, মেগা প্রজেক্ট খেলো। এখন সাধারণ মানুষের পেঁয়াজ আর লবণ নিয়ে টানাটানি শুরু করছে। এই সরকারের একটাই উদ্দেশ্য- যেকোনোভাবে ক্ষমতায় থেকে শুধু লুটপাট করা। নিজেরা বিত্তশালী হওয়া এবং সেই টাকাকে বিদেশে পাচার করা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দল এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু। সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ‌্যাডভোকেট জয়নুল আবেদিন, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

 

ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়