ঢাকা, শুক্রবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২১ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

শিশুদের স্লোগানে উৎফুল্ল ইশরাক

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ২:২৮:১৯ এএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ১২:০৮:৩০ পিএম

ডেমরার বেশ কয়েকটি এলাকায় প্রচারণার পর মঙ্গলবার দুপুরের দিকে পূর্ব বক্স নগরের সড়ক দিয়ে এগিয়ে চলছে ইশরাকের প্রচার মিছিল। বেলা প্রায় তিনটা বাজে। দুপুরের খাবারও খাওয়া হয়নি।

অনেক পথ হেঁটে হেঁটে একটু ক্লান্তই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

কয়েকজন শিশু কোত্থেকে কিভাবে হঠাৎ করে ঢুকে পড়ল ইশরাক হোসেনের এই প্রচার বহরে। হয়তো কোনো গলির মুখ দিয়ে ঢুকে ঠিক ইশরাকের সামনে এসেই তারা স্লোগান ধরল। 

নেচে নেচে বলতে লাগলো, 'আমরা যদি ভোটার হতাম, ইশরাক ভাইকে ভোট দিতাম', 'আমরা যদি ভোটার হতাম, ধানের শীষে ভোট দিতাম' ।

হঠাৎ করে এভাবে শিশুরা ভিতর ঢুকে পড়ায় ইশরাক হোসেনের সামনে থাকা কিছু দলীয় নেতাকর্মী তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন। 

ঠিক এমন সময় শিশুদের এই দৃশ্য ইশরাক হোসেনের চোখে পড়ল। তিনি শিশুদের কাছে এসে তাদের আরো বেশি অনুপ্রেরণা দিলেন। শিশুদের এমন অবাক করা কান্ডে ইশরাক যেন অন্যরকম ভালোবাসা উপলব্ধি করলেন। মুহূর্তেই যেন ইশরাকের সব ক্লান্তি বিলীন হয়ে গেল, উৎফুল্ল হয়ে উঠলেন তিনি।

ইশরাক হোসেনের অনুপ্রেরণা পেয়ে শিশুরা আরো উৎসাহ-উদ্দীপনা নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান ধরলেন।

এই সড়ক দিয়ে কিছুদূর হাঁটার সময় চোখে পড়ল জানালা থেকে হাত বের করে ইশরাককে লক্ষ্য করে ফুলের-পাপড়ি ফেলছেন বিভিন্ন বাসা থেকে। আবার কয়েকজন দৌড়ে এসে ইশরাকের গলায় পড়িয়ে দিলেন ফুলের মালা। এত মালা যে ঘাড় গলা ঘোরানোই দায় হয়ে যাচ্ছিল।    

সড়কের পাশে অলিতে-গলিতে নারী-পুরুষ বৃদ্ধ শিশু সবাই দাঁড়িয়ে আছেন ইশরাককে দেখার জন্য। আরেকটু সামনে গিয়ে দেখা গেল গলির মুখে হিন্দু ধর্মাবলম্বী অনেকে দাঁড়িয়ে আছেন ইশরাকের অপেক্ষায়। ইশরাকও তাদের দেখে কাছে এগিয়ে গিয়ে দোয়া চাইলেন। একই সাথে সব সময় সুখে-দুখে বিপদে-আপদে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন।  

সামনে গিয়ে রানী মহলের একটি দুই তলা বিশিষ্ট বাড়ির ছাদে দেখা গেল ১০ থেকে ১৫ জন নারী ফুলেরডালা নিয়ে ইশরাকের অপেক্ষা করছেন। ঠিক ওই বাসার নিচে আসতেই ছাদে থাকা নারীরা সবাই ইশরাককে লক্ষ্য করে ফুল ছিটিয়ে দিতে লাগলেন। ইশরাকও হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানাচ্ছিলেন। তারা এত ফুল ছুঁড়লেন যে কিছুক্ষণের মধ্যেই সড়কে শুধু ফুল আর ফুল দেখা যাচ্ছিল। যেন মুষলধারে ফুলের বৃষ্টি ঝরছে।  

নেতাকর্মীদের সরিয়ে স্লোগান দিতে থাকা শিশুদের কাছে আসছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন
 

ওই ছাদে থাকা নারীদের একজন বলেন, ইশরাক আসার খবর শুনে তারা বেলা এগারোটা থেকেই ফুল নিয়ে অপেক্ষা করছেন। ফুলে ফুলে ইশরাককে বরণ করতে পেরে তাদের খুব ভালো লাগছে। ইশরাকে পেয়ে তারা অত্যন্ত আনন্দিত।

আরেক নারী বললেন, ইশরাক আমাদের সন্তানের মত। ইশরাকের বাবা সবসময়ই আমাদের পাশে থেকেছেন। এখন তিনি নেই । আমরা আশা করি ইশরাকও সব সময় তার বাবার মতন আমাদের পাশে থাকবে, বিপদে-আপদে আমাদের আগলে রাখবে, আমরা ইশরাকের মাঝেই খোকা ভাইকে খুঁজে পেতে চাই।

মঙ্গলবার পর্যায়ক্রমে ডেমরার বাওয়ানী জুটমিল, ডেমরা বাজার, মিরপাড়া, আমুলিয়া স্টাফ কোয়ার্টার রোড, হাজী নগর ব্রিজ, মোয়াজ্জেম আদর্শ উচ্চ বিদ্যালয়, সারুলিয়া বাজার, মা-মেমোরিয়াল স্কুল, সফুরুদ্দিন মার্কেট, আমতলা, তালেবালী মসজিদ, জয়নালের স্কুল, অক্সফোর্ড স্কুল হয়ে রসুলনগর, ৬৬ নং ওয়ার্ডে অবরিতা কমিউনিটি সেন্টার, ডগাইর বাজার, বাঁশেরপুল হয়ে ৬৪ নং ওয়ার্ডের ডেমরা মেইন রোডে গিয়ে গণসংযোগ ও প্রচারণার সমাপ্তি  হয়।

বুধবার বেলা সাড়ে এগারোটা থেকে রাত ৮ টা পর্যন্ত ৫৫, ৫৬, ৫৭,২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ ওয়ার্ডসমুহে প্রচারণা ও গণসংযোগ করার কথা রয়েছে। 

 

ঢাকা/সাওন/নাসিম