ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার না করার আহ্বান

ঢাকার দুই সিটি নির্বাচনে প্রশাসনকে ব্যক্তি ও দলীয় স্বার্থে ব্যবহার না করার আহ্বান জানিয়েছে প্রজন্মের চেতনা নামে একটি সংগঠন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন থেকে ছাত্র ও যুবকদের সমন্বয়ে গঠিত সংগঠনটি এ দাবি জানায়। এ সময় বক্তব্য দেন সংস্কৃতিকর্মী আনোয়ার ফরিদী, প্রজন্মের চেতনার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মোহাম্মদ গোলাম নবী হোসেন, যুগ্ম আহ্বায়ক এম এম রাশেদ রাব্বি, শাজাহান কবির সুমন প্রমুখ।

বক্তারা বলেন, প্রতীক বরাদ্দের পর থেকেই অনেক প্রার্থী রিটার্নিং কর্মকর্তার দপ্তরে একের পর এক আচরণবিধি লঙ্ঘন এবং একপক্ষ আরেক পক্ষকে নির্বাচনী প্রচারে বাধাসহ হামলার ঘটনার সুস্পষ্ট অভিযোগ দাখিল করলেও, তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। এমনকি লেমিনেশন পোস্টার সরাতে হাইকোর্টের নির্দেশেও কমিশন নির্বিকার থেকেছে।

বক্তারা বলেন, বিশেষ কোনো প্রার্থীকে সুবিধা প্রদানসহ বিজয়ী করা নির্বাচন কমিশনের কাজ নয়। তাদের উচিত সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে জন আকাঙ্ক্ষাকে সম্মান দেখানো। জাতির কাছে প্রশ্নবিদ্ধ নির্বাচন কাম্য নয়। ইভিএম ভোট দেওয়া নিয়ে যেমন জনমনে শঙ্কা আছে, তেমনি ভোটাররাও ভোটাধিকার প্রয়োগ করা নিয়ে উদ্বেগ আর উৎণ্ঠায় আছে। তাই ভোটারদের আস্থা ফিরিয়ে আনার জন্য নির্বাচন কমিশনকে নির্বাচন সুষ্ঠু-অবাধ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

ঢাকা/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়