ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

উপ নির্বাচন : আ.লীগের মনোনয়নপত্র নিলেন যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১১ ৭:৪০:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১২ ১২:২০:৫২ এএম

বিভিন্ন কারণে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সোমবার থেকে এই মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে দলটি। প্রতিদিন সকাল ১১ থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে। চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি শুক্রবার পর্যন্ত।

নির্বাচন কমিশন সূত্র জানায়, গাইবান্ধা-৩ আসনটি গত ২৭ ডিসেম্বর, ঢাকা-১০ আসনটি ২৯ ডিসেম্বর, ১০ জানুয়ারি বাগেরহাট-৪, ১৮ জানুয়ারি বগুড়া-১ আসন আর যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়েছে। সংবিধান অনুযায়ী, আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সূত্রে জানা গেছে, বাগেরহাট-৪ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন চার জন। সাবেক উপ-কমিটির সহ-সম্পাদক আওয়ামী লীগ মিজানুর রহমান জনি, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন ও বাগেরহাট মোড়লগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য প্রবীর রঞ্জন হালদার।

যশোর-৬ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন মো. আব্দুর রফিক। ঢাকা-১০ আসনে মনোনয়নপত্র কিনেছেন ইয়াদ আলী ফকির। বগুড়া-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন মোজাহিদুল ইসলাম বিপ্লব।

গাইবান্ধা-৩ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো. ফজলুল করিম, মো. ওমর ফারুখ, মো. আজিজার রহমান খান বিএসসি, গোপাল চন্দ্র বর্মন ও মোছা. রেহেনা, তামান্না শারমিন।


ঢাকা/পারভেজ/সনি