ঢাকা, শনিবার, ২৭ চৈত্র ১৪২৬, ১১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সরকার-বিরোধীদলের সমন্বয়ে দেশ এগিয়ে যাচ্ছে’

সংসদ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৮ ১০:১৬:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ১০:১৬:২৯ পিএম

দেশে অগ্রযাত্রায় বিরোধীদলের ভূমিকা রয়েছে উল্লেখ করে সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, একটি দেশের অগ্রযাত্রার মূল শক্তি হিসেবে প্রয়োজন সরকার ও বিরোধীদলের সমন্বয়। অতীতের বিরোধীদলগুলো সরকারকে কখনই সহযোগিতা ও সমন্বয় করেনি। যে কারণে দেশ আশানুরূপ এগিয়ে যায়নি।

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

রওশন এরশাদ বলেন, বিগত ২০১৪ সাল থেকে আমাদের দল জাতীয় পার্টি বিরোধীদলের ভূমিকায় থেকে সরকারের যেমন সমালোচনা করেছি, ভুল ত্রুটি তুলে ধরেছি, জনগণকে সচেতন করেছি, পাশাপাশি সরকারের সাথে সহযোগিতা ও সমন্বয় করে দেশের উন্নয়নে সহযোগিতা করেছি বলেই দেশে নিরবচ্ছিন্ন উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের অগ্রগতিতে বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির ভূমিকা কোনো অংশে কম নয়। সংসদীয় গণতন্ত্রে বিরোধীদল সংসদে যেমন সরকারের জবাবদিহিতা নিশ্চিত করে, ত্রুটি বিচ্যুতি তুলে ধরে, তেমনি সরকারের ভালো কাজের প্রশংসা করে। সংসদীয় গণতন্ত্রের মূলকথা হচ্ছে, সরকার ও বিরোধীদলীয় পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে দেশকে সামনে এগিয়ে নেয়া। এ বিবেচনায় বাংলাদেশের সকল অগ্রগতি ও উন্নয়নের ক্ষেত্রে বিরোধীদল হিসেবে জাতীয় পার্টি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। নিশ্চয়ই ইতিহাস একদিন তার সাক্ষ্য দেবে।


ঢাকা/আসাদ/সাইফ

     
 

ট্যাগ :