ঢাকা, বৃহস্পতিবার, ২৬ চৈত্র ১৪২৬, ০৯ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সরকার পরিবর্তন অপরিহার্য: আলাল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২২ ৩:৪৬:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২২ ৩:৪৬:৪৮ পিএম

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই সরকারের পরিবর্তন অপরিহার্য বলে মন্তব্য করেছেন বিএনপি'র যুগ্ম মহাসচিব অ‌্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শ‌নিবার জাতীয় প্রেসক্লা‌বের সামনে এক মানববন্ধনে তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনার মধ্য দিয়ে গণতন্ত্রের যে লক্ষ্য, সেই পথে যত বাধা আসুক, আমরা জানি বিবেকবান মানুষ যারা, তারা ইউনিফর্ম পরিহিত হোক, সাধারণ পোশাক পরিহিতই হোক, আপনারা সরকারের দিকে তাকাবেন না।’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দাবি‌তে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মর আয়োজিত মানববন্ধনে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আদালত থেকে শুরু করে যেখানে যেটা করা প্রয়োজন, তা করার জন্য আমরা শপথে বলিয়ান, আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি।

ঠুনকো অজুহাতে বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আর বেসিক ব্যাংকের বাচ্চুকে জুয়ার বোর্ডে বানিয়েছেন কাচ্চু। বাচ্চুকে কাচ্চু বানিয়ে তাকে ধরা হচ্ছে না। দুদক ও তাকে ডাকার সাহস পাচ্ছেনা। অথচ বেসিক ব্যাংকের কেলেঙ্কারি বাংলাদেশের মানুষের মুখে মুখে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি কালাম ফয়েজী।

উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সাদস্য বিলকিস ইসলাম, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মো. আ‌নোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মেজর হাফিজ বলেন, ‘দুইনাম্বার সারির একটি রাজনৈতিক দলকে বাংলাদেশের বিরোধীদল বানানো হয়েছে। এখন সারাদেশে দুই নম্বরের জয়ধ্বনি চলছে। এখন বিএনপি কয় নাম্বার দল হবে, সেটা তাদের নিজেদেরকে নির্ধারণ করতে হবে। আমাদের প্রিয় দল, ৩০ বছর যাবত আমরা এই দল করছি। আজ সেই দলের নেত্রী দুই বছরের অধিক সময় ধরে কারাগারে। আমরা নিরবে চুপচাপ করে বসে আছি। কই রাজপথের তো এর কোন সংগ্রামী প্রতিবাদী বার্তা আমরা দেখতে পাইনি।’

 

ঢাকা/সাওন/সাজেদ