Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

শফিউলের বিরুদ্ধে বিধি ভঙ্গের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শফিউলের বিরুদ্ধে বিধি ভঙ্গের অভিযোগ

ফাইল ফটো

আসন্ন ঢাকা-১০ আসনের সংসদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিনের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনেছেন বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী শেখ রবিউল আলম।

বৃহস্পতিবার উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘বিএনপির প্রার্থীর কাছ থেকে এমন অভিযোগ আমি পেয়েছি। তাই ইলেকটোরাল ইনকোয়ারি কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত করে সুপারিশ পাঠাতে বলেছি।’

তিনি আরো বলেন, ‘অভিযোগ সত্য হলে নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আছে, তাদেরও ইতোমধ্যে আচরণ বিধি ভঙ্গে বিষয়গুলোর ওপর ব্যবস্থা নিতে বলা হয়েছে।’

আওয়ামী লীগের প্রার্থী শফিউল ‍ইসলাম মহিউদ্দিনের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার, রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন বিএনপি শেখ রবিউল আলম।

অভিযোগ পত্রে লিখেছেন- প্রচার বিধিমালা সংক্রান্ত প্রার্থীদের সঙ্গে নির্বাচন কমিশনের যে সমঝোতা হয়েছিল, তা ভঙ্গ করে আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন ঢাকা-১০ নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় নৌকা প্রতীকের পিভিসি ব্যানার এবং ফেস্টুন সাঁটিয়েছেন। এছাড়া তিনি নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় ফুটপাতে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারের কার্যালয় খুলেছেন। প্রতিটি ওয়ার্ডে একটির পরিবর্তে একাধিত কার্যালয় স্থাপন করেছেন।

মুজিববর্ষ পালনের নামে নির্বাচনী এলাকায় যত্রতত্র নৌকা প্রতীকের অফিস খোলা হয়েছে এবং শফিউল ইসলাম মহিউদ্দিন সেখানে অংসখ্য রঙিন নৌকা প্রতীকের পোস্টার, ব্যানার এবং ফেস্টুন লাগিয়ে রেখেছেন। মুজিববর্ষের নামে নির্বাচনী এলাকায় যে সমস্ত গেট ও তোরণ নির্ঙ্ণি করা হয়েছে, আচরণ বিধি ভঙ্গ করে সেগুলোতে নৌকা প্রতীকের ব্যানার এবং ফেস্টুন লাগানো হয়েছে।

আগামী ২১ মার্চে আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকার দক্ষিণের নব নির্বাচিত মেয়র ব্যরিস্টার ফজলে নূর তাপস পদত্যাগ করায় এ আসনটি শূন‌্য হয়েছিল।


ঢাকা/হাসিবুল/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়